Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ মে, ২০১৮ ১৪:৩৮ অনলাইন ভার্সন
নেত্রকোনায় হত্যার দায়ে মৃত্যুদণ্ড ১, যাবজ্জীবন ২
নেত্রকোনা প্রতিনিধি:
নেত্রকোনায় হত্যার দায়ে মৃত্যুদণ্ড ১, যাবজ্জীবন ২

নেত্রকোনার দূর্গপুরে মোটরসাইকেল চালক রিপনকে হত্যার দায়ে ১ জনের মৃত্যুদণ্ড ও দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে নেত্রকোনা জেলা ও দায়রা জজ আদালত। আজ বেলা সাড়ে ১২টায় জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম রাশেদুজ্জামান রাজা এ রায় প্রদান করেন। প্রত্যেককে ২০ হাজার টাকা অর্থদন্ডও দেয়া হয়েছে। একই মামলায় অপর তিনজনের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদেরকে খালাস প্রদান করা হয়। মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি হলেন, রুবেল মিয়া ও যাবজ্জীবন প্রাপ্তরা হলেন সহযোগী আশরাফুল ও আলামীন। 

জেলা জজ আদালতে রাষ্ট্রপক্ষের কৌশলী সাইফুল আলম প্রদীপ জানান, ২০১১ সালের জুন মাসের ১৪ তারিখ দূর্গাপুরের শিবগঞ্জ থেকে মোটরসাইকেল ভাড়া করে বিজয়পুর পাহাড়ে নিয়ে আসামীরা রিপনকে হত্যা করে মোটর সাইকেল নিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে ২০ জুন রিপনের বাবা আহমেদ আলী বাদী হয়ে অজ্ঞাতদের আসামী করে দূর্গাপুর থানায় মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে একই বছর ৩০ নভেম্বর ৬ জনকে আসামী করে আদালতে চার্জসীট দাখিল করে। আদালত ৯ জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহন শেষে তিন জনের বিরুদ্ধে অপরাধ প্রমানিত হওয়ায় এ রায় প্রদান করেন।

এ সময় রায় প্রদানকালে বিজ্ঞ বিচারক মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি রুবেলকে পুলিশের হাতে সোপর্দ করায় পূর্বধলা উপজেলার গোহালাকান্দা গ্রামের বাসিন্দা রুবেলের পিতা মুক্তিযোদ্ধা হেলাল উদ্দীনকে সেলুট জানান। 

উল্লেখ্য, রুবেল পূর্বধলা থানায় একই রকম হত্যাকান্ডের আরো একটি ঘটনার প্রধান আসামি। গত কয়েকমাস আগে পূর্বধলা থানাহাজত থেকে সে পালিয়ে যায়। পরে তার বাবা হেলাল উদ্দিন তাকে পুলিশে সোপর্দ করেন।

বিডি প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow