Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ মে, ২০১৮ ১৪:২৯ অনলাইন ভার্সন
ভেনাস বেগম সভাপতি
সেই সিংজোর চন্ডিপুর বিদ্যালয়ের কমিটি গঠন
মোরেলগঞ্জ প্রতিনিধি:
সেই সিংজোর চন্ডিপুর বিদ্যালয়ের কমিটি গঠন

বাগেরহাটের মোরেলগঞ্জ সিংজোর চন্ডিপুর বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় অভিভাবক সদস্য ও অন্যান্য সদস্যরা ভেনাস বেগমকে এ কমিটির সভাপতি নির্বাচিত করেন। প্রিজাইডিং অফিসার ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল হান্নানের সভাপতিত্বে তারই কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়। এ নির্বাচনকে কেন্দ্র করে গত ২৩ এপ্রিল ২ জন শিক্ষকসহ ৩ জনকে লাঞ্ছিত করে একটি গ্রুপ। শিক্ষকরা বিদ্যালয়ে তালা দিয়ে পালিয়ে যান। পরে সেখানে পুলিশ মোতায়েন করা হয়। 

প্রিজাইডিং অফিসার বলেন, অভিভাবক সদস্য মো. মফিজ উদ্দিন হাওলাদারের প্রস্তাব ও বারেক হাওলাদারের সমর্থনে ভেনাস বেগম সভাপতি নির্বাচিত হন। এর পূর্বে গত ১৩ মে বিদ্যালয়ে অনুষ্ঠিত ভোটে ৫ জন অভিভাবক সদস্য নির্বাচিত হন। তারা হলেন মো. নজরুল ইসলাম, বারেক হাওলাদার, মফিজ উদ্দিন হাওলাদার, লিয়াকত আলী হাওলাদার ও পিয়ারা বেগম। প্রধান শিক্ষক সরদার নূর উদ্দিন আহমেদ, সাবেক সভাপতি নাজমুল হাওলাদার, শিক্ষক প্রতিনিধি আমিরুল ইসলাম এসময় উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, এই নির্বাচনের মনোনয়নপত্র ক্রয়-বিক্রয়কে কেন্দ্র করে গত ২৩ এপ্রিল বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো. শাহজাহান সিরাজ, সহকারি শিক্ষক অনির্বান রায় ও দপ্তরী সাখাওয়াত হোসেনকে ডেকে নিয়ে লাঞ্ছিত করে বখাটেরা। এর প্রতিবাদে সকল শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন। এক পর্যায়ে প্রধান শিক্ষক, ছাত্রছাত্রী ও অন্যান্য শিক্ষকরা বিদ্যালয়ে তালা দিয়ে যে যার মত করে পালিয়ে যান। পরে ইউএনও, ওসি ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ৩ দিন সেখানে পুলিশ মোতায়েন রেখে পরিস্থিতি শান্ত করা হয়। 

বিডি-প্রতিদিন/১৭ মে, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow