২৬ মে, ২০১৮ ১৮:১৩

সীতাকুণ্ডে দুই কিশোরীকে ধর্ষণের পর হত্যার প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি

সীতাকুণ্ডে দুই কিশোরীকে ধর্ষণের পর হত্যার প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন

চট্টগ্রামের সীতাকুণ্ডে দুই ত্রিপুরা কিশোরীকে ধর্ষণের পর হত্যার প্রতিবাদে এবং ধর্ষক ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে দিনাজপুরে মানববন্ধন করেছে হিউম্যান রাইটস ডিফেন্ডার্স ফোরাম (এইচআরডি), সারজোম বাহা সাংস্কৃতিক দল ও আদিবাসী যুব পরিষদ (আইইডি)।

শনিবার বেলা সাড়ে ১১টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন করা হয়। 

আদিবাসী যুব পরিষদের সভাপতি হরেন্দ্র নাথ সিং-এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- ছাত্র ইউনিয়ন দিনাজপুর সংসদের সাধারণ সম্পাদক জামিরুল ইসলাম, কমিউনিস্ট পার্টি নেতা এস এম চন্দন, সারজোম বাহা সাংস্কৃতিক দলের সভাপতি নেলশন মার্ডী, কৃষক সমিতির সাধারণ সম্পাদক আশিষ কুমার মুন্না, সম্মিলিত সাংস্কৃতিক জোট জেলা শাখার সাধারণ সম্পাদক সুলতান কামাল উদ্দীন বাচ্চু, জাতীয় আদিবাসী পরিষদের মহিলা বিষয়ক সম্পাদিকা শিবানী উরাও, এইচআরডি দিনাজপুর প্রতিনিধি শ্রীমন হাসদা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে নারী নির্যাতন, ধর্ষণ ও হত্যার ঘটনার সুষ্ঠু বিচার না হওয়ায় পাহাড় ও সমতলে নারী ধর্ষণ ও হত্যার ঘটনা অব্যাহত আছে। তাই সীতাকুণ্ডের ঘটনায় নিন্দা প্রতিবাদ জানিয়ে জড়িতদের দ্রুত দৃষ্টাস্তমূলক শাস্তির দাবি করছি। 

উল্লেখ্য, গত শুক্রবার চট্টগ্রামের সীতাকুণ্ডের মহাদেবপুর ত্রিপুরা পাড়ায় পলিন ত্রিপুরার মেয়ে সুখলতি ত্রিপুরা (১৫) ও সুমন ত্রিপুরার মেয়ে ছবি রাণী ত্রিপুরাকে (১১) ধর্ষণের পর হত্যা করা হয়। 

বিডি প্রতিদিন/২৬ মে ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর