Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ জুন, ২০১৮ ১৩:১২ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ জুন, ২০১৮ ১৩:১৪
পাবনায় ইফতার খেয়ে বিষক্রিয়ায় অর্ধশতাধিক অসুস্থ
পাবনা প্রতিনিধি:
পাবনায় ইফতার খেয়ে বিষক্রিয়ায় অর্ধশতাধিক অসুস্থ

পাবনার বেড়া পৌরসভার ইফতার খেয়ে বিষক্রিয়ায় ৪ পুলিশ সদস্যসহ অর্ধশতাধিক নারী পুরুষ অসুস্থ হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। গত বুধবার দিবাগত রাত ১২ টার পর থেকে এসব রোগী ভর্তি হয়।

বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত আবাসিক মেডিকেল অফিসার ডাঃ এসএম মিলন মাহমুদ এই তথ্য নিশ্চিত করে বলেন, রাত ১২ টার পর থেকে হঠাৎ করে খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসতে থাকে। একের পর এক প্রায় ৩৫ জনকে ভর্তি করার পর স্থান সংকুলান না হওয়ায় আমরা ভর্তি না করে অন্যত্র চিকিৎসা নেওয়ার পরামর্শ দিয়ে রোগীদের ফিরিয়ে দিতে থাকি। উপজেলা পর্যায়ের হাসপাতাল হওয়ায় স্যালাইনসহ অন্যন্য চিকিৎসা সামগ্রীও সংকট দেখা দেয় আমাদের। বাধ্য হয়েই রোগীদের ফেরত দিতে হয়েছে বলেও জানান তিনি।
তিনি রোগীদের বরাত দিয়ে আরো বলেন, বুধবার বিকেলে পাবনার বেড়া পৌরসভায় পৌর মেয়রের এক ইফতার মাহফিলে ইফতার গ্রহণ করায় তাদের এই অবস্থার সৃষ্টি হয়েছে। হয়তো খাবার সকাল থেকে রান্না করায় অতিরিক্ত গরমে নষ্ট হয়ে যাওয়ার ফলে এই অবস্থার সৃষ্টি হতে পারে বলে তিনি ধারণা করেন।
বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাফ্ফর হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। গুরুতর অসুস্থ কেউই হয়নি।
এ নিয়ে বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন বলেন, যারা বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছে তারা কেউ আমার দাওয়াতের লোক নয় বলেও দাবী করেন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow