Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ জুন, ২০১৮ ১৭:০২ অনলাইন ভার্সন
আশাশুনিতে বেড়িবাঁধ ভেঙে গ্রাম প্লাবিত
সাতক্ষীরা প্রতিনিধি:
আশাশুনিতে বেড়িবাঁধ ভেঙে গ্রাম প্লাবিত

সাতক্ষীরার আশাশুনিতে খোলপেটুয়া নদীর বাধ ভেঙে একটি গ্রাম প্লাবিত হয়েছে। আর পানিতে তলিয়ে গেছে শতাধিক মৎস্য ঘের ও ফসলি জমি। পানিবন্দী হয়ে পড়েছে অর্ধশতাধিক পরিবার। আজ বৃহস্পবিার দুপুরে উপজেলার আনুলিয়া ইউনিয়নের বিছট গ্রামের সরদার বাড়ির সামনে ৭-২ পোল্ডার সংলগ্ন এলাকায় খোলপেটুয়া নদীর তিনটি স্থানে প্রায় দেড়’শ  ফুট বেঁড়িবাধ নদীগর্ভে বিলীন হয়ে যায়। 

স্থানীয়রা জানায়, প্রবল জোয়ারের চপে হঠাৎ করেই দুপুরে বাধটি নদী গর্ভে বিলীন হয়ে যায়। এতে অর্ধ শতাধিক পরিবার পানিবন্দী হয়ে পড়েছে, পানিতে তলিয়ে গেছে শতাধিক মৎস্য ঘের ও ফসলি জমি।

আনুলিয়া ইউপি চেয়ারম্যান শেখ আলমগীর আলম জানান, প্রায় ৬ মাস ধরে বাঁধটি ঝুঁকিপূর্ণ ছিল। বাঁধ সংস্কারে পানি উন্নয়ন বোর্ড কোন উদ্যোগ নেননি।পানি উন্নয়ন বোর্ডের গাফিলাতির কারণেই প্রতাপনগর ইউনিয়নবাসীর এই দুর্দশা।এখনই বাঁধটি সংস্কার করতে না পারলে পরবর্তী জোয়ারে আনুলিয়া, নয়াখালী, বল্লপপুর, বাসুদেপুরসহ নতুন নতুন এলাকা প্লাবিত হতে পারে। পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে এখনও পর্যন্ত কেউ ঘটনা স্থল পরিদর্শন করেননি। 

এ ব্যাপারে আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফফারা তাসনীন জানান, সংশ্লিষ্টদের দ্রুত রিপোর্ট করতে বলা হয়েছে। বাধ সংস্কারে উদ্যোগ নেওয়া হচ্ছে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow