Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ জুন, ২০১৮ ১৭:১৮ অনলাইন ভার্সন
বরিশালে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহে
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
বরিশালে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহে

বরিশালে ঈদ-উল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে কেন্দ্রীয় হেমায়েত উদ্দিন ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায়। সিটি মেয়র আহসান হাবিব কামাল এবং বিভাগীয় ও জেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তাসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীসহ সর্বস্থরের মানুষ প্রধান জামাতে ঈদের নামাজ আদায় করবেন। 

বরিশাল বিভাগের সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হবে সদর উপজেলার চরমোনাই দরবার শরীফ মাঠে সকাল সাড়ে ৯টায়। পীর সাহেব চরমোনাই মুফতি সৈয়দ মু. রেজাউল করিম ঈদ জামাতে ইমামতিত্ব করবেন বলে জানিয়েছেন চরমোনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আবুল খায়ের। 

বরিশাল বিভাগের দ্বিতীয় বৃহত্তম ঈদ জামাত অনুষ্ঠিত হবে পিরোজপুরের নেছারাবাদ ছারছিনা দরবার শরীফ মাঠে সকাল সাড়ে ৮টায়। 

এছাড়া ঝালকাঠীর কায়েদ সাহেব হুজুর প্রতিষ্ঠিত এনএস কামিল মাদ্রাসা ময়দানে সকাল সাড়ে ৮টায়, পটুয়াখালীর মীর্জাগঞ্জ হযরত ইয়ারউদ্দিন খলিফা (রা.) দরগাহ শরীফে সকাল সাড়ে ৮টা এবং বরিশালের উজিরপুরের গুঠিয়ার দৃস্টিনন্দন বায়তুল আমান জামে মসজিদ কমপ্লেক্স ও ঈদগাহ ময়দানে ৯টায় প্রধান প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

নগরীর অন্যতম প্রধান ৪টি মসজিদে দুটি করে ঈদ জামাতের আয়োজন করেছে কর্তৃপক্ষ। সদর রোডের বায়তুল মোকাররম জামে মসজিদে সকাল ৯টায় প্রথম ও ১০টায় দ্বিতীয়, চকবাজারের জামে এবাদুল্লাহ্ মসজিদে সকাল সাড়ে ৮টায় ও ১০টায়, কেন্দ্রীয় জামে কশাই মসজিদে সকাল সাড়ে ৮টায় ও ১০টায়, এবং পুলিশ লাইনস জামে মসজিদে (মাঠে) সকাল ৯টায় প্রথম এবং সকাল সাড়ে ৯টায় দ্বিতীয় ঈদ জামাত অনুষ্ঠিত হবে। 

এছাড়া কেন্দ্রিয় কারাগার জামে মসজিদে সকাল ৮টায়, নূরিয়া হাই স্কুল ঈদগাহ ময়দানে সকাল ৮টায়, নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল জামে মসজিদে সকাল ৮টায়, গোরস্থান রোড ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায়, ল’ কলেজ জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, জিলা স্কুল মসজিদে সকাল সাড়ে ৮টায়, ওয়াপদা জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, পাওয়ার হাউজ জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় এবং পোর্ট রোড জামে মসজিদে সকাল ৯টায় ও ব্রাউন কম্পাউন্ড জামে মসজিদে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। 

এছাড়া বরিশাল নগরী, বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা সহ প্রত্যন্ত অঞ্চলে সহস্রাধিক ঈদ জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

এসব ঈদ জামাতের নিরাপত্তায় কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে আইন শৃঙ্খলা বাহিনী।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow