Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ জুন, ২০১৮ ২১:৪৭ অনলাইন ভার্সন
আগৈলঝাড়ায় ভিজিএফের চালসহ ব্যবসায়ী আটক
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
আগৈলঝাড়ায় ভিজিএফের চালসহ ব্যবসায়ী আটক

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলার বাগধা বাজারের এক চাল ব্যবসায়ীর কাছ থেকে দুস্থ গোষ্ঠীর খাদ্য সহায়তা (ভিজিএফ) প্রকল্পের ৭০০ কেজি চাল উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় চাল ব্যবসায়ী মাঞ্জারুল হককে আটক করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে এই ঘটনা ঘটে। আটক মাঞ্জারুল হক বাগধা এলাকার মৃত আলতাফ হোসেনের ছেলে।

স্থানীয়রা জানান, ঈদ উপলক্ষ্যে উপজেলার ৩নম্বর বাগধা ইউয়িনের দুঃস্থ ৩ হাজার ৬৪০টি পরিবারকে ১০কেজি করে ভিজিএফের চাল বিতরণের জন্য বরাদ্দ দেয়া হয়। গত বুধবার থকে ওই ইউনিয়নে ট্যাগ অফিসার ও উপজেলা একাডেমিক সুপারভাইজার প্রাণ কুমার ঘটকের উপস্থিতিতে চাল বিতরণ শুরু করা হয়। বৃহস্পতিবার দুপুরে বাগধা বাজারের চাল ব্যবসায়ী মাঞ্জারুল হকের দোকানে খাদ্য অধিদপ্তর লেখা ১৪ বস্তা ভিজিএফের চাল দেখতে পান স্থানীয়রা। এসময় জিজ্ঞেস করলে তারা সঠিক কোন উত্তর দিতে না পাড়ায় চাল ব্যবসায়ী মাঞ্জারুল হককে আটক করে পুলিশে সোপর্দ করে স্থানীয় জনতা।
 
আটককৃত মাঞ্জারুল হক জানান, ৭নম্বর ওয়ার্ড সদস্য কালাম হাওলাদার ও শাহ আলম মেম্বরের বেয়াই ছলেমান বক্তিয়ার গত বুধবার তার কাছে এসে ওই চাল রেখে গেছেন। তাই তিনি চাল রেখেছেন।  
 
তবে স্থানীয়রা অভিযোগ করে বলেন, মাঞ্জারুল হক ছাড়াও চাল পাচারের ঘটনায় চেয়ারম্যান, সচিব, ট্যাগ অফিসার, মেম্বর ও আরও কয়েকজন জড়িত রয়েছেন। 
 
আগৈলঝাড়া থানার ওসি মো. আব্দুর রাজ্জাক জানান, ভিজিএফের  ৫০ কেজি করে মোট ১৪ বস্তায় ৭০০ কেজি চালসহ এক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়েয়সহ আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow