Bangladesh Pratidin

প্রকাশ : ১২ জুলাই, ২০১৮ ১৪:৪৯ অনলাইন ভার্সন
ঠাকুরগাঁওয়ে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ওরিয়েন্টেশন কর্মশালা
ঠাকুরগাঁও প্রতিনিধি:
ঠাকুরগাঁওয়ে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ওরিয়েন্টেশন কর্মশালা

ঠাকুরগাঁওয়ে ‘ভিটামিন এ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বিষয়ে সাংবাদিকদের সঙ্গে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার সকালে ঠাকুরগাঁও সিভিল সার্জন কার্যালয়ের হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডাঃ আবু মো: খায়রুল কবির। 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডাঃ নাদিরুল আজিজ চপল, শিশু কনসালটেন্ট ডাঃ শাহাজাহান নেওয়াজ, ডাঃ সোহাগ, ঠাকুরগাঁও প্রেসক্লাব সভাপতি মনসুর আলী, প্রবীণ সাংবাদিক আব্দুল লতিফ প্রমুখ। কর্মশালায় জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

আগামী ১৪ জুলাই শনিবার জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন প্রথম রাউন্ডে জেলায় ০৬ থেকে ১১ মাস বয়সী ২১ হাজার ৪শ’ ৯৪ শিশুকে একটি করে নীল রঙেন ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৮৩ হাজার ২১৬ জন একটি করে লাল রঙেন ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ জন্য জেলার ৫৬টি ইউনিয়নে ১৬৮টি ওয়ার্ডে ১৩৮০টি টিকাদান কেন্দ্র খোলা হয়েছে। এসব টিকাদান কেন্দ্রে ১৫৭ জন স্বাস্থ্যসহকারী, ১৫৪ জন পরিবার কল্যাণ সহকারী, ২ হাজার ৭৭০ জন স্বেচ্ছাসেবক এবং ১৬৮ জন প্রথম সারির সুপারভাইজার কর্মরত থাকবে। 

এছাড়াও জেলার প্রাথমিক বিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষক-শিক্ষিকারা সহযোগিতা করবেন। ১৪ জুলাই সকালে ঠাকুরগাঁও আধুনিক সদর চত্বরে এ ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন জেলা প্রশাসক মো: আখতারুজ্জামান। 

বিডি-প্রতিদিন/ ই-জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow