Bangladesh Pratidin

প্রকাশ : ১২ জুলাই, ২০১৮ ১৯:০৪ অনলাইন ভার্সন
রাঙামাটিতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১৪ জুলাই
ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি
রাঙামাটিতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১৪ জুলাই

আগামী ১৪ জুলাই রাঙামাটি জেলার ৮২ হাজার ৮শ২২ শিশু খাবে ভিটামিন এ ক্যাপসুল। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (প্রথম রাউন্ড) অনুষ্ঠিত হবে ওই দিন।
বৃহস্পতিবার বিকালে রাঙামাটি জেলা সিভিল সার্জন কার্যালয়ে মিলনায়তনে জেলা স্বাস্ব্য বিভাগের উদ্যোগে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানানো হয়।
এসময় রাঙামাটি জেলা সিভিল সার্জন ডা. শহীদ তালুকদারের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডা. নীহার রঞ্জন নন্দী, দৈনিক গিরিদর্পন সম্পাদক একেএম মকসুদ আহম্মেদ ও রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল প্রমুখ।
সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার বলেন, ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল চার ফোঁটা ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল ৮ ফোঁটা খাওয়ানো হবে। বছরে দুইবার ছয় থেকে পাঁচ মাস বয়সীদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়। রাতকানা রোগ এখন দেখা না গেলেও রক্তে এর ঘাটতি দেখা যায়। সে কারণে এই ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়া থেকে একটি শিশুও যেন বাদ না পড়ে। আমাদের নির্ধারিত টিকা কেন্দ্রে টিকা খাওয়ানো হবে। ওইদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই ক্যাম্পেইন চলবে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow