৫ জুলাই, ২০২৪ ১৮:৩৮

‘মাতৃমৃত্যু শূন্য উপজেলা কাপাসিয়া’

গাজীপুর প্রতিনিধি

‘মাতৃমৃত্যু শূন্য উপজেলা কাপাসিয়া’

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সিমিন হোসেন রিমি বলেছেন, ১৯৯৬ সালে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার গঠনের পর মা ও শিশু স্বাস্থ্য উন্নয়নে কমিউনিটি ক্লিনিক স্থাপন শুরু করে। কিন্তু ২০০১ সালে বিএনপি-জামায়াত ক্ষমতায় আসার পর কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম থেমে যায়। বর্তমানে বাংলাদেশে ১৪ হাজারেরও বেশি কমিউনিটি ক্লিনিক রয়েছে। 

শুক্রবার গাজীপুরের কাপাসিয়া উপজেলায় চাঁদপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডে মাজেদা বেগম কমিউনিটি ক্লিনিকের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে কাপাসিয়া উপজেলায় সন্তান প্রসবের সময় একটি মাও মারা যায় না। এটা জাতিসংঘ জনসংখ্যা তহবিল (ইউএনএফপিএ) কর্তৃক বেস্ট প্র্যাকটিস হিসেবে স্বীকৃত।

একইদিন সকালে বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কাপাসিয়া কর্তৃক ফল মেলা উদ্বোধন এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারদের মধ্যে গৃহনির্মাণ মঞ্জুরি বাবদ ঢেউটিন ও নগদ চেক বিতরণ করা হয়। একই সঙ্গে রানীগঞ্জ থেকে গাজীপুর পাকা রাস্তা হতে ভাঙ্গুড়া মমতাজের বাড়ি পর্যন্ত পাকা রাস্তা শুভ উদ্বোধন করেন তিনি।

এ সময় অন্যান্যদের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম লুৎফর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাযাহারুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উদ্দিন সেলিম উপস্থিত ছিলেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর