৬ জুলাই, ২০২৪ ২১:৪৭

চিরকুট লিখে সৌদি প্রবাসীর স্ত্রীর ‘আত্মহত্যা’

লালমনিরহাট প্রতিনিধি

চিরকুট লিখে সৌদি প্রবাসীর স্ত্রীর ‘আত্মহত্যা’

লালমনিরহাটের আদিতমারীতে চিরকুট লিখে এক সৌদি আরব প্রবাসীর স্ত্রী গলায় ফাঁস নিয়ে ‘আত্মহত্যা’ করেছেন। শনিবার (৬ জুলাই) সকালে উপজেলার আদিতমারি পশ্চিমপাড়া গ্রামে শশুর বাড়ি থেকে আঁখি মনি (১৭) নামে ওই নারীর ঝুলন্ত লাশ উদ্ধার করে আদিতমারী স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আঁখি মনি লালমনিরহাট তালুক খুঁটামারা বত্রিশ হাজারী গ্রামের আইনুল হকের মেয়ে।

পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার সৌদি আরব প্রবাসী শাকিল মিয়ার সঙ্গে ১০ মাস আগে ভিডিও কলের মাধ্যমে বিয়ে হয় আঁখি মনির। এরপর থেকে আঁখি বাবার বাড়ি থেকে লালমনিরহাট শহরের ফজলুল করিম বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষা দিয়েছেন। প্রতিদিনের মতই শুক্রবার রাতে পরিবারের সাথে খাওয়া-দাওয়া শেষে নিজের কক্ষে ঘুমিয়ে পড়েন আঁখি মনি। এর পর শনিবার সকালে আঁখি মনির শশুর নূর মোহাম্মদ ঘরে মেঝেতে পড়ে থাকতে দেখে আদিতমারি স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

এদিকে আঁখি শয়ন কক্ষে একটি খণ্ড খণ্ড চিরকুট পাওয়া যায়। খণ্ড খণ্ড চিরকুট মিলিয়ে দেখা যায়, এতে লেখা রয়েছে ‘আব্বু-আম্মু তোমরা আমাকে ক্ষমা করো। তোমরা আমাকে আগামীকাল সকাল ১১ টায় নিয়ে যাবা আমার জীবনে কিছু নেই তোমরা আমাকে ক্ষমা করো।

এ বিষয়ে আঁখির বাবা আইনুল হক বলেন, আমার মেয়ে রাতে ফোন দিয়ে শ্বশুর শাশুড়ির নির্যাতনের কথা বলেছে। রাতেই তাকে নিয়ে আসতে বলেছিলো। আমি সকালে নিতে যাবো বলেছি। তার আগেই তার মৃত্যু হলো। সে নির্যাতনের স্বীকার হয়ে আত্মহত্যা করেছে। আমি এর বিচার চাই।

এ বিষয়ে আঁখির শ্বশুর নূর মোহাম্মদের সাথে  মোবাইল ফোনে বক্তব্য নেওয়ার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। 

আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে আঁখি আত্মহত্যা করেছেন। তবে প্রকৃত কারণ জানতে লাশ ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তার বাবা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন। পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর