১৬ জুলাই, ২০২৪ ২২:৪৩

যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে মুক্তিযোদ্ধার উদ্যোগ

রাজবাড়ী প্রতিনিধি

যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে মুক্তিযোদ্ধার উদ্যোগ

মুক্তিযোদ্ধা কোটা নিয়ে অপপ্রচারের বিরুদ্ধে রাজবাড়ী শহরে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে কাজ করলেন বীর মুক্তিযোদ্ধা মো. নুরুজ্জামান বিশ্বাস (৭২)। তিনি রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের বাসিন্দা।

মঙ্গলবার বিকালে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান সংসদ রাজবাড়ী জেলা শাখার আয়োজনে কোটা নিয়ে অপপ্রচারের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে জেলার বীর মুক্তিযোদ্ধাসহ মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান ও সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনকালে রাজবাড়ীর পুলিশ সুপার কার্যালয়ের সামনে থেকে বাজার পর্যন্ত যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে নিজে দাঁড়িয়ে থেকে যানবাহন চলাচল স্বাভাবিক রাখেন নুরুজ্জামান। বাজারগামী যাত্রীরা বলেন, রাজবাড়ীতে বেশিরভাগ মানববন্ধন প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয়। অনেক সময় যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে। কিন্তু একজন প্রবীণ মুক্তিযোদ্ধা নিজে দাঁড়িয়ে থেকে যানবাহন চলাচল স্বাভাবিক রেখেছেন। এটা থেকে আমাদের শেখার আছে।

নাম প্রকাশ না করার শর্তে একজন শিক্ষার্থী বলেন, আমি রিকশায় চড়ে বাজারের দিকে যাচ্ছিলাম। হঠাৎ হাত ফসকে রিকশা থেকে আমার প্রবেশপত্রসহ ফাইলটি পড়ে যায়। মুক্তিযোদ্ধা আমার ফাইলটি হাতে তুলে দেন। আমি সত্যি অভিভূত!

যানবাহন চলাচল স্বাভাবিক রাখা প্রসঙ্গে বীর মুক্তিযোদ্ধা মো. নুরুজ্জামান বিশ্বাস বলেন, আমরা শান্তিপূর্ণ মানববন্ধন করছি। মানববন্ধন চলাকালে যানবাহন চলাচল যেন স্বাভাবিক থাকে সেজন্য কাজ করেছি। কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি করে দাবি আদায় করা যায় না।

তিনি বলেন, কোটা সংস্কারের বিষয়টি আদালতের মাধ্যমে নিষ্পত্তি হয়েছে। যৌক্তিক দাবি থাকলে সেগুলো নিয়ে আদালতে যাওয়ার সুযোগ আছে। কিন্তু মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের অবমাননা করে বক্তব্য সত্যি আমাদের কষ্ট দিয়েছে। আমরা শিক্ষার্থীদের কাছ থেকে নিজেদের রাজাকার দাবি করে স্লোগান আশা করিনি।

রাজবাড়ী সদর উপজেলা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল মিয়ার সভাপতিত্বে মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম বাকাউল, সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম নওয়াব আলী, বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা খন্দকার গোলাম করিব, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম,  মুক্তিযোদ্ধা সন্তান সংসদের রাজবাড়ী জেলা শাখার সভাপতি মাকসুদুর রহমান শাওনসহ মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা বক্তব্য রাখেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর