শিরোনাম
১৭ জুলাই, ২০২৪ ২১:৪৩

রাস্তার পাশে ঝোপে ফেলে রাখা নবজাতক উদ্ধার

নেত্রকোনা প্রতিনিধি

রাস্তার পাশে ঝোপে ফেলে রাখা নবজাতক উদ্ধার

নেত্রকোনায় রাস্তার পাশে ঝোপে ফেলে রেখে যাওয়া এক নবজাতককে উদ্ধার করেছে স্থানীয়রা। পরে খবর পেয়ে পুলিশ, জনপ্রতিনিধি ও সমাজসেবার সহযোগিতায় জেলা সদর হাসপাতালের শিশু বিভাগের নিবিড় পরিচর্যায় রাখা হয়েছে।

বুধবার দুপুরে নেত্রকোনা পৌর শহরের ৩ নম্বর ওয়ার্ডের প্রাইমারি স্কুলের পাশে উলুয়াটি সড়কে একটি ঝোপের কাছে কান্নার আওয়াজ শুনতে পেয়ে স্থানীয়রা গিয়ে উদ্ধার করেন নবজাতকটিকে। পরে মডেল থানায় খবর দিলে নারী ও শিশু ডেস্কের ইনচার্জ উপ-পরিদর্শক রাজিয়া আক্তার খবর পেয়ে উদ্ধার করে সমাজসেবার সহযোগিতায় জেলা সদর হাসপাতালে ভর্তি করেন।

হাসপাতালের শিশু বিভাগের (নিবিড় পরিচর্যা ওয়ার্ড) ইনচার্জ মাসুমা আক্তার বলেন, ধারণা করা হচ্ছে, আজকেই জন্ম নেওয়ার পর নবজাতকটিকে ফেলে দেওয়া হয়েছে।

সমাজ সেবার হাসপাতালের দায়িত্বে থাকা মনির মিয়া জানান, সকল ধরনের ওষুধ থেকে শুরু করে সবকিছু তারা বহন করছেন। এমনকি সার্বক্ষণিক শিশুর তত্ত্বাবধানে তিনি থাকছেন।

নেত্রকোনা মডেল থানার নারী শিশু ডেস্ক ইনচার্জ রাজিয়া আক্তার জানান, তারা খবর পেয়েই ঘটনাস্থল থেকে নবজাতকটিকে উদ্ধার করে আইনিভাবে হাসপাতালের শিশু বিভাগে ভর্তি করা হয়েছে। এ ছাড়াও এই শিশুর প্রকৃত বাবা-মাকে খুঁজে বের করার চেষ্টা চলছে। পাওয়া গেলে তাদের আইনের আওতায় আনা হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর