২৮ জুলাই, ২০২৪ ১৮:৩২

ভবন নির্মাণের সময় রাইফেলের ৭৮ অকেজো গুলি উদ্ধার

নীলফামারী প্রতিনিধি

ভবন নির্মাণের সময় রাইফেলের ৭৮ অকেজো গুলি উদ্ধার

নীলফামারীর সৈয়দপুরে একটি বহুতল ভবন নির্মাণের সময় থ্রি নট থ্রি রাইফেলের ৭৮টি অকেজো গুলি উদ্ধার করা হয়েছ। রবিবার (২৮ জুলাই) সকাল ১০টায় শহরের নতুনবাবুপাড়া সাদ্দাম মোড় এলাকার কাজী গোলাম আব্দুল কাদের নতুন বাড়ির ব্যাচ ঢালাইকালে ওই গুলিগুলো পাওয়া গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, শহরের নতুনবাবুপাড়া সাদ্দাম মোড় এলাকায় কাজী গোলাম আব্দুল কাদের একটি বহুতল বাড়ি নির্মাণ কাজ করছেন। বেশ কয়েকজন রাজমিস্ত্রি ওই বাড়ি নির্মাণ কাজ করছিলেন। এ সময় বাড়ির নির্মাণকাজে একটি আরসিসি পিলারের বেজ ঢালাই করতে গিয়ে নিয়োজিত নেহারুল মন্ডল নামের একজন রাজমিস্ত্রি একটি প্লাষ্টিকের মধ্যে মোড়ানো অবস্থায় কিছু বস্তুর অস্তিত্ব পান। পরে সেটি খুললে তাতে বেশকিছু সংখ্যক রাইফেলের গুলি দেখতে পান তিনি। 

সৈয়দপুর থানার উপপরিদর্শক (এসআই) মো. আব্দুল হামিদ নেতৃত্বে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে যান। এর পর সেগুলো থ্রি নট থ্রি রাইফেলে গুলি বলে সনাক্ত করেন এবং একটি জব্দ তালিকা তৈরিপূর্বক সেসব উদ্ধার করে থানায় নিয়ে আসেন। উদ্ধারকৃত গুলির সংখ্যা ৭৮টি।

স্বাধীনতা যুদ্ধের সময় গুলিগুলো প্লাষ্টিকের মধ্যে মুড়িয়ে মাটিতে পুঁতে রাখা হয় বলে ধারণা করা হচ্ছে। আর দীর্ঘ কয়েকবছর ধরে প্লাষ্টিকের মধ্যে মোড়ানো অবস্থায় মাটির নিচে থাকায় তাতে মরিচা ধরে জরাজীর্ণ ও অকেজো হয়ে পড়েছে। 

সৈয়দপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম রাসেল পারভেজ থ্রি নট থ্রি রাইফেলের পুরাতন ৭৮টি গুলি উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর