শিরোনাম
১ আগস্ট, ২০২৪ ১৬:৪৯

স্বল্প দূরত্বে দিনাজপুরে দুটি ট্রেন চালু

দিনাজপুর প্রতিনিধি

স্বল্প দূরত্বে দিনাজপুরে দুটি ট্রেন চালু

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতার জেরে কারফিউ এবং বর্তমান পরিস্থিতিতে স্বল্প দূরত্বে দিনাজপুরে দুটি ট্রেন চলাচল শুরু করেছে। তবে আন্তঃনগর কোনো ট্রেন চালু হয়নি। বৃহস্পতিবার থেকে দিনাজপুরে কারফিউ শিথিল থাকা অবস্থায় স্বল্প দূরত্বে ট্রেন ‘কাঞ্চন কমিউটার’ ও ‘বুড়িমারি কমিউটার’ চলাচল করছে।

পার্বতীপুর রেলওয়ে জংশন থেকে ছেড়ে আসা কাঞ্চন কমিউটার বৃহস্পতিবার সকাল ৯টায় ও বুড়িমারি কমিউটার ট্রেন সকাল সাড়ে ৯টায় দিনাজপুর রেলওয়ে স্টেশন অতিক্রম করে পঞ্চগড় স্টেশনের উদ্দেশে ছেড়ে যায়। ১৩ দিন বন্ধ থাকার পর স্বল্প দূরত্বে ট্রেন দুটি চালু হলেও যাত্রীর চাপ ছিল না। স্টেশনগুলো ছিল ফাঁকা।ট্রেন চলাচলের সময় সুচি না জানার কারণে যাত্রী কম ছিল বলে কয়েকজন যাত্রী জানায়। 
নিরাপত্তার বিষয়টি বিবেচনায় স্টেশনে ছিল কড়া নিরাপত্তা। টিকিট ছাড়া কাউকে প্লাটফর্মে প্রবেশ করতে দেয়নি রেলওয়ে পুলিশ ও গার্ড।

দিনাজপুর রেলওয়ে স্টেশন সুপার এবিএম জিয়াউর রহমান জানান, ট্রেনগুলো বন্ধ থাকার পর বৃহস্পতিবার থেকে পার্বতীপুর থেকে ছেড়ে আসে। তুলনামূলক যাত্রীর সংখ্যা কম ছিল। তবে ট্রেন চালু হয়েছে খবরটি সবাই জানার পর পর যাত্রীর চাপ বাড়বে। পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। ট্রেন দুটি নিরাপদে সকালে  দিনাজপুর স্টেশনে এসে পৌঁছায় এবং যাত্রাবিরতি করে যাত্রী ওঠা-নামার পর আবারো দিনাজপুর স্টেশন ছেড়ে পঞ্চগড় অভিমুখে ছেড়ে যায়। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর