৪ আগস্ট, ২০২৪ ১৯:৩৯

গাইবান্ধা-৩ আসনের এমপি ও পৌর মেয়রের বাড়িতে হামলা, ভাঙচুর

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধা-৩ আসনের এমপি ও পৌর মেয়রের বাড়িতে হামলা, ভাঙচুর

গাইবান্ধা-৩ (পলাশবাড়ি-সাদুল্লাপুর) আসনের সংসদ সদস্য ও পলাশবাড়ি পৌর মেয়রের বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ।

রবিবার (৪ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে সারাদেশের অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে গাইবান্ধার পলাশবাড়ীতেও ব্যাপক ভাঙচুর ও আগ্নিসংযোগের ঘটনা ঘটে।

এসময় পলাশবাড়ির রংপুর স্ট্যান্ড থেকে লাঠি হাতে মিছিল বের করে সহস্রাধিক আন্দোলনকারী। মিছিলটি ঢাকা-রংপুর মহাসড়ক প্রদক্ষিণ কালে আইন-শৃঙ্খলা বাহিনীকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। জবাবে হ্যান্ডমাইকে তাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালনের আহবান জানানো হয়। আন্দোলনকারীরা শহরের জিড়ো পয়েন্ট চৌমাথা মোড়ের কয়েকটি স্থানে টায়ার জ্বালিয়ে মহাসড়ক অবরোধ করে।

পরে মিছিলটি উপজেলা পরিষদ সড়ক হয়ে গাইবান্ধা সড়কের তিনমাথা মোড়ে পৌরসভা কার্যালয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও আগুন ধরিয়ে দেয়। এসময় গাইবান্ধা-৩ (পলাশবাড়ি-সাদুল্লাপুর) আসনের সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতির বাড়ির জানালা ভাঙচুর করা হয়। পরে আগুন দেওয়া হয় পৌর মেয়র গোলাম সরোয়ার বিপ্লবের বাড়ির সামনে পার্কিং করা একটি বাস ও ইট-পাটকেল ছোড়া হয় তার বাড়িতে এবং পৌরসভার সামনে রাখা একটি মোটরসাইকেল এবং ইজিবাইকে আগুন দেয়া হয়।

পরে দুপুর ১ টার দিকে আন্দোলনকারীরা থানায় হামলা করতে গেলে তাদের লক্ষ্য করে টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর