২৪ আগস্ট, ২০২৪ ২১:৪২

লালপুরে সড়কের অবৈধ স্থাপনা ও ভাসমান দোকান উচ্ছেদ

নাটোর প্রতিনিধি

লালপুরে সড়কের অবৈধ স্থাপনা ও ভাসমান দোকান উচ্ছেদ

নাটোরের লালপুরে সাধারণ শিক্ষার্থীদের ১০ দফা দাবির পরিপ্রেক্ষিতে যানজট মুক্ত করতে সড়কের পাশে সব অবৈধ স্থাপনা ও ভাসমান দোকান উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে লালপুর ত্রিমোহনী ও লালপুর বাজারে সেনাবাহিনী ও পুলিশের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান।

আব্দুল্লাহ আল বাকি, সাদ্দাম হোসেনসহ আরও কয়েকজন শিক্ষার্থী জানান, দীর্ঘদিন ধরে রাজনৈতিক দলের প্রভাবশালী নেতাদের ছত্রছায়ায় কিছু ব্যবসায়ী সড়ক ও ফুটপাত দখল করে ব্যবসা করে আসছিল তারা। প্রশাসনের নাকের ডগায় এমন অনিয়ম করলেও কোনো ব্যবস্থা নেয়নি প্রশাসন।

স্থানীয় ও পথচারীদের চাপের মুখে পড়ে বেশ কয়েকবার লোক দেখানো উচ্ছেদ অভিযান পরিচালনা করা হলেও পরবর্তী সময়ে ব্যবসায়ীরা আবারও ভাসমান দোকানগুলো তৈরি করে। পরে শিক্ষার্থীদের পক্ষ থেকে লালপুর বাজার ও সড়কের পাশের অবৈধ স্থাপনা দখলমুক্ত করাসহ ১০ দফা দাবি জানিয়ে ছিলেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান বলেন, সড়কের পাশে অবৈধ দখলদারদের ফুটপাতে না বসার জন্য একাধিকবার নোটিশ দেওয়া হয়েছিল। পরে আজকে অভিযান চালিয়ে তাদের উচ্ছেদ করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন লালপুর থানার ওসি নাছিম আহম্মেদ, ওয়ারেন্ট অফিসার ফজলুর রহমান, লালপুর নিরাপদ সড়ক চাই’র সভাপতি আব্দুল মোত্তালেব রায়হান প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর