শিরোনাম
২৮ আগস্ট, ২০২৪ ১৪:২৬

ঝালকাঠিতে খাল পুনঃখনন কাজের উদ্বোধন জেলা প্রশাসকের

ঝালকাঠি প্রতিনিধি:

ঝালকাঠিতে খাল পুনঃখনন কাজের উদ্বোধন জেলা প্রশাসকের

এক সময় ঝালকাঠি পৌর সভার মধ্যে সাতটি খাল বিদ্যমান ছিল। যা দিয়ে শহরের ময়লা আবর্জনা দ্রুত নেমে যেত কোন রকম জলাবদ্ধতা ছিল না। কিন্তু আস্তে আস্তে এই খালগুলো সব এক সময় ভরাট হয়ে যায়। যার ফলে একটু বৃষ্টি হলেই শহরের সড়কগুলোতে হাটু পানি জমে যায়। ভোগান্তিতে পরে পৌরবাসী।

পৌরবাসীর ভোগান্তি লাঘবে সাতটি খাল পুনঃখনন উদ্যোগ নিয়েছে ঝালকাঠি পৌরসভা। বুধবার বেলা সাড়ে ১১টায় ঝালকাঠির পৌরসভার সাতটি খাল পুনঃখনন কাজের উদ্বোধন করেন জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম। 

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক ও ঝালকাঠি পৌরসভার প্রশাসক মো. কাওছার হোসেন উপস্থিত ছিলেন। ঝালকাঠি পৌরসভার নিজস্ব অর্থায়নে এক কোটি ৪৭ লাখ টাকা ব্যায়ে এই খাল খনন করা হবে। পুনঃখনন করার উদ্যোগ নেওয়া খালগুলো হলো- থানা রোড থেকে সুগন্ধা নদী (টিন পট্টি), কোর্ট রোড থেকে সুগন্ধা নদী, রুপনগর থেকে সুগন্ধা নদী হয়ে চাঁদকাঠি জেলেপাড়া, ফকির বাড়ির কালভার্ট হতে টাউন মসজিদ, উপজেলা পরিষদ থেকে টাউন মসজিদ, ঝালকাঠি ঈদগাহ থেকে সুগন্ধা নদী, গুরুধাম নদী থেকে মৎস্য খামারের পিছন পর্যন্ত। 
খাল খননের উদ্বোধন শেষে জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম বলেন,‘ শহরের জলাবদ্ধতা দূর করতে খান খননের উদ্যোগ নেওয়া হবে। অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে। খালগুলো সঠিক ভাবে খনন করা হলে পরিষ্কার পরিচ্ছন্ন একটি শহর পাবে ঝালকাঠিবাসী।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর