২ সেপ্টেম্বর, ২০২৪ ১৫:৩২

আন্দোলনের মুখে কমল কুতুবদিয়া-মগনামা ঘাট পারাপারের ভাড়া

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি

আন্দোলনের মুখে কমল কুতুবদিয়া-মগনামা ঘাট পারাপারের ভাড়া

কুতুবদিয়া-মগনামা নৌপথে অনিয়ম, হয়রানি, দুর্নীতি, নৈরাজ্য ও লুটপাট বন্ধসহ ৬ দফা দাবিতে কক্সবাজারে মানববন্ধন ও বিক্ষোভ করেছে কুতুবদিয়ার ছাত্র-জনতা। পরে বিক্ষোভের মুখে অস্থায়ীভাবে ভাড়া কমিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

রবিবার বেলা ১১টায় কক্সবাজার ঘুনগাছ তলায় কুতুবদিয়ার কয়েকশত ছাত্র-জনতা ব্যানার, ফেস্টুন ও বিভিন্ন প্ল্যাকার্ড হাতে মানববন্ধন করেন। এ সময় ওই এলাকায় ঘণ্টা দেড়েক যানবাহন চলাচল বন্ধ থাকে।

পরে আন্দোলনকারীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান নেয়। এরপর কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) বিভীষণ কান্তি দাশ এবং অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) রুবাইয়া আফরোজের সাথে বৈঠকে অংশ নেন ছাত্র প্রতিনিধিরা।

চার ঘণ্টা বৈঠকের পর নতুন জেলা প্রশাসক যোগদান না করা পর্যন্ত অস্থায়ীভাবে ডেনিস বোট ভাড়া ৩০ টাকা, স্পিডবোট ভাড়া ৮০ টাকা। এ ছাড়া সকাল সাড়ে ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত বোট চলবে প্রতি ৩০ মিনিট পর পর।

ছাত্রদের আন্দোলনে সংহতি প্রকাশ করে মানববন্ধনে অংশ নেন সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান হানিফ বিন কাশেম, ভাইস চেয়ারম্যান আকবর খান। ছাত্রদের মধ্যে আসিফ, জিয়াবুল, নেছার, ফোরকান, নওশাদ, পারভেজ, রায়হান, মিজান, শফিকুল ইসলাম, রিদোয়ানুজ্জামান হেলালি ও বেলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নতুন জেলা প্রশাসক দায়িত্ব গ্রহণ করার ৭ কার্যদিবসের মধ্যে ছাত্র প্রতিনিধিদের সাথে বৈঠক করার সিদ্ধান্ত হয়। সেখানে কুতুবদিয়া ও পেকুয়া ইউএনও এবং পাঁচজন ছাত্র প্রতিনিধি এবং ইজারাদারদের মিলে একটি কমিটি গঠনসহ মাঠপর্যায়ে মোট খরচ কত টাকা এর উপর ভিত্তি করে ভাড়া নির্ধারণ করা হবে। পরে উক্ত ভাড়া চলমান থাকবে বলে জানা যায়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর