২ সেপ্টেম্বর, ২০২৪ ১৫:৫৭

রাজবাড়ীতে শিক্ষকের পদত্যাগের দাবিতে পক্ষে-বিপক্ষে বিক্ষোভ

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে শিক্ষকের পদত্যাগের দাবিতে পক্ষে-বিপক্ষে বিক্ষোভ

রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের প্রভাষক (৩২তম বিসিএস) আব্দুল্লাহীল হাসানের পদত্যাগের দাবিতে বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার বেলা ১২টার দিকে রাজবাড়ী প্রেস ক্লাবের সামনে রাজবাড়ী সাধারণ জনগণ ও ছাত্রসমাজের ব্যানারে ওই শিক্ষকের পদত্যাগের দাবিতে মানববন্ধন ও গণস্বাক্ষর অনুষ্ঠিত হয়। প্রেস ক্লাব থেকে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল কলেজে প্রবেশ করে। এ সময় শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এরপর আন্দোলনরত শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল কলেজের অধ্যক্ষ এ. কে. এম ইকরামুল করিমের কাছে শিক্ষক আব্দুল্লাহীল হাসানের পদত্যাগের অনুরোধ করেন। শিক্ষার্থীদের শাসনের নামে গায়ে হাত তোলা, অকথ্য ভাষায় শিক্ষার্থীদের গালি দেওয়া, ভাইবা বোর্ডে ঘুষ গ্রহণ, শিক্ষার্থীদের কুপ্রস্তাব প্রদান করা, টিউশন বাণিজ্যসহ ১২টি অভিযোগ পদত্যাগের কারণ হিসাবে উল্লেখ করা হয়।

পদত্যাগের দাবিতে গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থী ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সক্রিয় কর্মী মো. সাইফুজ্জামান সাকিব, মো. মাহামুদ সুজন, ফাহাদ, তুর্য্য, হৃদয়সহ কয়েক’শ শিক্ষার্থী ও অভিভাবক উপস্থিত ছিলেন।
অন্যদিকে আব্দুল্লাহীল হাসানকে জনপ্রিয় শিক্ষক বলে বিক্ষোভ করেন সরকারি আদর্শ মহিলা কলেজের ছাত্রীরা। বেশ কয়েকজন ছাত্রী বলেন, হাসান স্যার পরীক্ষার হলে কঠোরভাবে দায়িত্ব পালন করেন। যে কারণে তার পদত্যাগের দাবি তোলা হচ্ছে। একজন ভালো শিক্ষকের পদত্যাগের দাবি গ্রহণযোগ্য নয় ।
বিক্ষোভ প্রসঙ্গে কলেজর অধ্যক্ষ প্রফেসর এ কে এম ইকরামুল করিম বলেন, রাজবাড়ীর সরকারি কলেজসহ আমাদের কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা প্রভাষক আব্দুল্লাহীল হাসানকে পদত্যাদের দাবিতে আবেদন করেছেন। অন্যদিকের আমাদের কলেজের ছাত্রীরা পদত্যাগ না করার জন্য বিক্ষোভ করেছেন। আমি শিক্ষার্থীদের কথা শুনেছি। আগামীকাল বিষয়টি নিয়ে শিক্ষার্থীদের সাথে বসার কথা রয়েছে। তবে সাময়িকভাবে প্রভাষক আব্দুল্লাহ হাসানকে শিক্ষা পাঠদান কার্যক্রম থেকে বিরত রাখার সিদ্ধান্ত হয়েছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর