৩ সেপ্টেম্বর, ২০২৪ ২০:১৭

সাড়ে ৬ বছর পর নিজ এলাকায় ফিরেছেন বিএনপি নেতা সান্টু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

সাড়ে ৬ বছর পর নিজ এলাকায় ফিরেছেন বিএনপি নেতা সান্টু

দীর্ঘ সাড়ে ৬ বছর পর নিজ এলাকায় ফিরেছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বরিশালের উজিরপুর উপজেলার আহবায়ক এস সরফুদ্দিন আহমেদ সান্টু। গতকাল বেলা ১২টার দিকে তিনি উজিরপুর এসে পৌঁছেন। তাকে উপজেলার বামরাইল বাসস্ট্যান্ড এলাকায় বিএনপির নেতৃবৃন্দ বরণ করেন। এ সময় নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপি নেতা সান্টু নেতাকর্মীদের সকল ধরনের হামলা-ভাঙচুরসহ প্রতিহিংসামূলক কর্মকাণ্ড থেকে বিরত থাকার আহবান জানিয়েছেন। সবাইকে শান্তিপূর্ণভাবে থাকার নির্দেশনা দিয়ে বলেছেন, যারা এ ধরনের অনৈতিক কর্মকাণ্ড করে। তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন। 

উজিরপুরের গুঠিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মাইনুল হক জানান, ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২ আসনের বিএনপির মনোনীত প্রার্থী ছিলেন এস সরফুদ্দিন আহমেদ সান্টু। তার বিরুদ্ধে একাধিক মিথ্যা অভিযোগে মামলা করার পর তিনি দেশ ছাড়েন। তিনি নিজ এলাকায় ফিরে গুঠিয়া বায়তুল আমান জামে মসজিদ সংলগ্ন বাসভবনে অবস্থান করছেন। সেখানে বরিশাল-২ আসনের উজিরপুর ও বানারীপাড়া উপজেলা বিএনপি, অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেছেন। 
এদিকে নিজ এলাকায় আসার সময় তার সাথে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল ছিলেন।  
বিএনপি নেতাকর্মীরা জানান, সান্টু এলাকায় ফিরে আসায় দলের মধ্যে একটি শৃঙ্খলা ফিরবে। একই সাথে নেতাকর্মীদের মাঝে চাঙ্গা ভাব ফিরে আসবে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর