৩ সেপ্টেম্বর, ২০২৪ ২০:৪২

সাবেক গণপূর্তমন্ত্রী ও ৩ এমপিসহ ৬৭ জনের নামে হত্যা মামলা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

সাবেক গণপূর্তমন্ত্রী ও ৩ এমপিসহ ৬৭ জনের নামে হত্যা মামলা

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সাবেক গণপূর্তমন্ত্রী ও তিন এমপিসহ ৬৭ জনের নামে এবং ২০০ থেকে ৩০০ অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে হত্যা মামলা করা হয়েছে। মঙ্গলবার মাওলানা সুলতান উদ্দিন সরাইল থানায় এ হত্যা মামলা করেন।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমণ উপলক্ষে বাংলাদেশ হেফাজতে ইসলাম মোদির আগমণের বিরোধীতা করে ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন স্থানে বিগত ২৬ মার্চ ২০২১ থেকে আলেম ওলামা, তৌহিদী জনতা শান্তিপূর্ণ মিছিল করতে থাকে। তবে মিছিলে গুলি চালিয়ে উপজেলার কাটানিশার মোড়াহাটি এলাকার লিটন মিয়াকে হত্যা করা হয়।

ওই হত্যা মামলায় প্রধান আসামি করা হয়েছে সাবেক গণপূর্তমন্ত্রী ও ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সাবেক এমপি র, আ, ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে। এছাড়া চট্টগ্রামের সাবেক এমপি মজিবুল বাশর মাইজভান্ডারী, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সাবেক এমপি ও জাতীয় পার্টি নেতা অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা, সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি আজাদ, সরাইল উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট নাজমুল হোসেন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম ঠাকুর রাব্বি, উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, সরাইল উপজেলা ছাত্রলীগের সভাপতি শরীফ উদ্দিন ও সাধারণ সম্পাদক বাপ্পি, সমর ভৌমিক (৪৩), এডঃ মোখলেছুর রহমান ৪৮, মোঃ নাজিম উদ্দিন ভাসানী (৩৫), শাহ আলম মিয়া (৪৫), শেখ হেলাল মিয়া (৪৫), আইবুর রহমান (৫০), শেখ হাবিবুর রহমান (৬০), মোঃ হোসেন মিয়া (৪০), গিয়াস উদ্দিন (৪০), রহিম উদ্দিন (৩৫), শেখ রাজিব (৩৫), বকুল মিয়া (৪৫), মোঃ সাইফুল ইসলাম (৪৫), আবদুল আহাদ (৩৫), আকবর মিয়া (৪৫), আবু তালেব (৬০), মাসুক মেম্বার (৪০), আব্দুল্লাহ (৪৫), এডঃ শফিক (৪৮), গাজী বোরহান (৪২),  মিজান মিয়া (৫৫), ডাঃ ফাইজুল ইসলাম (ফজু), আফজাল হোসেন (২৫), গাজী কাপ্তান মিয়া (৪২), আমজাদ হোসেন (৫৫), কামরুল বক্স (৫৫), কায়কোবাদ (৫৫), বিল্লাল হোসেন (৫০), মুজিবুর রহমান (৬০), সোহেল মিয়া (৪৫), সিরাজুল ইসলাম (৪০), পায়েল মৃধা (৪২), সফিক মুন্সী (৪৫), হামিদুল হক (৫৫), আবু শাহাদাত মৃধা রাসেল (৪৮), মোঃ আলী মিয়া (৫৫), আবু শামীম মোঃ সানা (৪৫), মোঃ সুমন মিয়া (৪২), খাইরুল হুদা চৌধুরী বাদল (৬০), ল্যাব এইড বাবুল (৫০), নুরুল ইসলাম কালন (৫৫), শাহ আলম লস্কর (৩৭), নজর মিয়া (৬০), আছমা আক্তার (৫০),লুৎফুর রহমান (৪৮), সাইফুল্লাহ ঠাকুর (৬০), সাব্বির মোল্লা (৫৫), ফরহাদ মিয়া (৫০), মিষ্টার মিয়া (৫৫), লাল মিয়া (৪৫), মাহফুজ মিয়া (৩৫), আরমান মিয়া (৫০), মোঃ জহিরুল হক (৫৮), শাওন মিয়া (৩০), চয়ন ঠাকুর (৪০) ও সোহাগ মৈশান (৩৬)। মামলায় আরো ২০০/৩০০ জন অজ্ঞাত আসামি করা হয়েছে।  
এ ব্যপারে সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: সোহাগ রানা হত্যা মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর