৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:২৪

‘৩০০ আসনে প্রার্থী দেবে গণ অধিকার পরিষদ’

টাঙ্গাইল প্রতিনিধি

‘৩০০ আসনে প্রার্থী দেবে গণ অধিকার পরিষদ’

পথসভায় বক্তব্য রাখছেন গণ অধিকার পরিষদের দপ্তর সম্পাদক শাকিল উজ্জামান

আগামী জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনেই প্রার্থী দেবে বলে জানিয়েছেন গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক শাকিল উজ্জামান।

তিনি বলেন, গণ অধিকার পরিষদ একটি তারুণ্য ও গণমানুষের দল। সারাদেশে ও দেশের বাইরে দলটির গণজোয়ার তৈরি হয়েছে। আমাদের প্রথম লক্ষ্য হলো সারাদেশে সাংগঠনিকভাবে ঐক্য তৈরি করা। সে লক্ষ্যে আমাদের সকল সহযোগী অঙ্গ-সংগঠনকে আরও গতিশীল করার জন্য ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠনের কাজ করে যাচ্ছি।

শুক্রবার বিকেলে টাঙ্গাইলের ভূঞাপুর বাসস্ট্যান্ডে গণ অধিকার পরিষদ উপজেলা শাখার উদ্যোগে বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে ট্রাক প্রতীকে সদ্য নিবন্ধন প্রাপ্তিতে আনন্দ র‌্যালি ও পথসভায় তিনি এসব কথা জানান।

শাকিল উজ্জামান বলেন, বিগত বিনাভোটের আওয়ামী স্বৈরাচার সরকার ফ্যাসিবাদী কায়েম করেছিল। আমাদের সব পূর্ণতা থাকা সত্ত্বেও তাদের গোয়েন্দা সংস্থাদের রিপোর্টে গণ অধিকার পরিষদের নিবন্ধন দেয়নি। ছাত্র-জনতা এই ফ্যাসিবাদী সরকারের পতন ঘটিয়েছে। জনগণের চাওয়ায় ট্রাক প্রতীকে নিবন্ধন পেয়েছি। গণ অধিকার পরিষদ এখন একটি নিবন্ধিত রাজনৈতিক দল।

তিনি আরও বলেন, আমাদের ডাকসুর সাবেক ভিপি ও দলের সভাপতি নুরুল হকের নেতৃত্বে যে গণজোয়ার তৈরি হয়েছে, যেখানে অন্যায়, অনিয়ম, দুর্নীতি, চাঁদাবাজি, দখলদার ও বৈষম্য থাকবে, সেখানে সবাইকে সাথে নিয়ে গণ অধিকারের নেতৃত্বে প্রতিহত করা হবে। এ ছাড়াও এই ছাত্র-জনতা ও তরুণদের নেতৃত্বে এই দুর্নীতি, লুটপাট ও দখলদারদের যেভাবে তাদের পতন ঘটিয়েছে আমরাও আগামীতে কোনো দুর্নীতিবাজ, দখলদারদের এমন কর্মকাণ্ডের আর কোনো সুযোগ দেব না।

সাংবাদিকদের নির্ভয়ে কলম চালাতে আহ্বান জানিয়ে শাকিল বলেন, যদি আগামীতে কোনো নব্য দুর্নীতিবাজ, চাঁদাবাজ ও দখলদাররা চেষ্টা করে তাহলে ফ্যাসিবাদী আওয়ামী লীগকে যেভাবে হটিয়েছি, সেইভাবে নব্য দখলদারকেও ছাত্র-জনতাকে সাথে নিয়ে আমরা পতন ঘটাবো। কেউ যদি দুর্নীতির চেষ্টা করে ও যারা এর সাথে জড়িত আপনারা গণভবনের চিত্র মনে রাখবেন, কীভাবে আমরা ফ্যাসিবাদী স্বৈরাচারকে গণভবন থেকে সরিয়েছি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর