৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:৫৬

‘৫৩ বছর যাদের ক্ষমতায় বসিয়েছিলাম তাদের নতুনভাবে চেনার প্রয়োজন নেই’

জামালপুর প্রতিনিধি

‘৫৩ বছর যাদের ক্ষমতায় বসিয়েছিলাম তাদের নতুনভাবে চেনার প্রয়োজন নেই’

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই’র পীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম বলেছেন, বার বার ঘুরিয়ে ঘুরিয়ে ৫৩ বছর যাদের ক্ষমতায় বসিয়েছিলাম তাদের নতুনভাবে চেনার কোনো প্রয়োজন নেই। যে দেশে শতকরা বিরান্নবই শতাংশ মুসলমান বসবাস করে, যেই দেশের রাজধানী ঢাকাকে মসজিদের নগরী বলা হয়, যে দেশে আজানের শব্দে বাচ্চাদের ঘুম ভাঙ্গে, আজানের শব্দে মায়ের কোলে ঘরে ফিরে যায়। সেই দেশে শান্তি যদি দেখতে চান, শান্তি যদি পেতে চান, ইসলামী আন্দোলন বাংলাদেশ, ইসলামী নীতি-আদর্শের বাইরে শান্তি আশা করা অযৌক্তিক। 

শুক্রবার বিকেলে জামালপুর শহরের ফৌজদালী মোড়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ জামালপুর জেলা শাখা আয়োজিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, ৫ আগস্টের পর দেশের প্রশাসন ভেঙ্গে পড়েছে, নাজুক হয়ে পড়েছে, তখন ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশের সংখ্যালুঘুদের মন্দির পাহাড়া দিয়েছে এবং সেই নিউজ ভারতের আনন্দবাজার পত্রিকায় ছবিসহ ছাপা হয়েছে। আর তখন আমরা দেখেছি শহিদ ভাইদের রক্তের দাগ তখনো মুছেনি, মা-বোনদের চোখের অশ্রু শুকায়নি, তখন এক শ্রেণীর মানুষ নেমেছিলো লুটপাট করার জন্য, চাঁদাবাজি করার জন্য, তাদেরকেও এদেশ থেকে উৎখাত করতে হবে। 

ইসলামী আন্দোলন বাংলাদেশ জামালপুর জেলা শাখার সভাপতি ডা. সৈয়দ ইউনুস আহম্মেদের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মোহাম্মদ মাহবুবুর রহমান, ইসলামী আন্দোলন জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা সুলতান মাহমুদ সিরাজী প্রমুখ। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর