শিরোনাম
১১ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:২৪

নরসিংদীতে শিশু হত্যায় একজনের যাবজ্জীবন

নরসিংদী প্রতিনিধি:

নরসিংদীতে শিশু হত্যায় একজনের যাবজ্জীবন

সুমাইয়া আক্তার মিম নামে ৬ বছরের এক শিশুকে গলা টিপে হত্যার দায়ে তানভীর আহমেদ পাভেল (৩০) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। একই সাথে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো এক বছরের কারাদন্ডের রায় প্রদান করেন। 

বুধবার বিকেল নরসিংদীর অতিরিক্ত অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শামীমা পারভীন জনাকীর্ন আদালতে এ রায় প্রদান করা হয়েছে। 

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২ আগস্ট বিকেলে পলাশ উপজেলার গজারিয়া গ্রামের মোঃ ইসমাইল হোসেন ভূইয়ার কন্যা সুমাইয়া আক্তার মিম বাড়ী পাশে সহপাঠির সাথে খেলা করছিল। এসময় একই গ্রামের আব্দুল হাই ভূইয়ার ছেলে তানভীর আহমেদ পাভেল, সুমাইয়া আক্তারকে জোরপূর্বক উঠিয়ে নিয়ে যায়। পরে তার কানে থাকা দুটি স্বর্ণের দোল খুলে নিয়ে যায়। ওই সময় সুমাইয়া ঘটনা তার মাকে বলে দিবে বলে জানালে তানভীর তাকে গলাটিপে শ্বাসরুদ্ধ করে  হত্যা করে। পরে লাশ পাশ্ববর্তী একটি পরিত্যক্ত মুর্গীর খামারের ভিতর নির্মাণাধীন বাথরুম ফেলে লতাপাতা দিয়ে ঢেকে চলে যায়। অনেক খোঁজাখুজির পর পরদিন সকালে উল্লেখিত স্থানে সুমাইয়া আক্তারের মরদেহ পাওয়া যায়। পরে পলাশ থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। এ ঘটনায় নিহতের পিতা ইসমাইল হোসেন ভূইয়া বাদী হয়ে পলাশ থানায় একটি হত্যা মামলা দায়ের করে। মামলা তদন্তকারী কর্মকর্তা দীর্ঘ তদন্ত শেষে আসামীর বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে। মামলায় ১১ জন স্বাক্ষীর উপযুক্ত স্বাক্ষ্য প্রমাণে আসামী দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত আসামীর বিরুদ্ধে উক্তরোক্ত রায় প্রদান করেন। 
সরকার পক্ষে মামলা পরিচালনা করেন এড. আব্দুল হান্নান ভূইয়া এবং আসামী পক্ষে ছিলেন এড. কানিজ ফাতেমা। 


বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর