শিরোনাম
১৮ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:০৬

মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের উদ্যোগে দিনাজপুরে মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি

মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের উদ্যোগে দিনাজপুরে মানববন্ধন

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কর্তৃক সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক লাঞ্চনার প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন পালন করেছে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা। 

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দিনাজপুরে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। আজ বুধবার বেলা সাড়ে ১২টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে দিনাজপুর জিলা স্কুল ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা মানববন্ধনে অংশ নেন। 

মানববন্ধনে বক্তব্য রাখেন দিনাজপুর জিলা স্কুলের সিনিয়র শিক্ষক মো. তছলিম উদ্দীন, মো. মেহেদী মাসুম চৌধুরী, মো. জয়নাল আবেদীন, মো. শাহজাহান সাজু ও এমিলিউস টুডু, দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোক্তার আহম্মেদ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কর্তৃক শিক্ষক লাঞ্চনার জন্য তীব্র প্রতিবাদ ও ধিক্কার জানান। পাশাপাশি ন্যাক্কারজনক এ ঘটনায় দোষী ব্যক্তিদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি, সরকারি মাধ্যমিকের সিনিয়র শিক্ষকদেরকে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হিসাবে দ্রæত পদায়ন ও দীর্ঘদিনের পাওনা বকেয়া টাইমস্কেল ও সিলেকশন গ্রেড দ্রæত বাস্তবায়নের দাবি জানানো হয়।

উল্লেখ্য,গত ১৭ সেপ্টেম্বর ঢাকা শিক্ষাভবনে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের হামলায় কয়েকজন শিক্ষক আহত হন। তাদের মধ্যে হারুনুর রশিদ ও আব্দুর রাজ্জাক নামে দুইজন শিক্ষক বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর