২ অক্টোবর, ২০২৪ ১৫:৪২

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

লালমনিরহাট প্রতিনিধি

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

নিজস্ব অর্থায়নে বিজ্ঞান সম্মতভাবে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নসহ ছয়দফা দাবিতে লালমনিরহাটের হাতীবান্ধায় মানববন্ধন ও প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করেছে তিস্তা বাঁচাও নদী বাঁচাও সংগ্রাম পরিষদ।

বুধবার দুপুরে উপজেলার মেডিকেল মোড় গোল চত্ত্বর থেকে একটি র‌্যালি বেড় হয়ে উপজেলা পরিষদের সামনে এসে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে মানববন্ধন করে। এতে তিস্তা পাড়ের শত শত মানুষ অংশ নেন।

মানববন্ধন শেষে নিজস্ব অর্থায়ানে তিস্ত মহাপরিকল্পনা বাস্তবায়নসহ ছয় দফা দাবি আদায়ের লক্ষ্যে হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসার মাধ্যমে প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করে তারা।

পাটিকাপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ওসমান গনির সভাপতিতে মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন তিস্তা বাঁচাও নদী বাচাঁও সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় কমিটির সম্পাদক সফিয়ার রহমান।

বক্তাগণ বলেন, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান উপদেষ্টা রংপুর এসে বলে গেছেন আবু সাঈদের রংপুরে জেলা আর কোন মানুষ অভাবে থাকবে না। তাই শহীদ আবু সাঈদের এলাকায় তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নসহ মানুষের দাবি পূরণ করতে হবে। প্রয়োজনে তিস্তা ব্যাংক প্রতিষ্ঠা করে তিস্তাবাসীর সহযোগিতায় নিজস্ব অর্থায়নে হলেও তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন করতে হবে। তিস্তা পারের মানুষজন দীর্ঘদিন ধরে বন্যা এবং খরায় কষ্ট করে আসছে, হাজার হাজার একর জমি নদীর গর্ভে বিলিন হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন তিস্তা বাঁচাও নদী বাঁচাও সংগ্রাম পরিষদের উপজেলা কমিটির সাধারণ সম্পাদক বজলা রহমান বজু, কালিশংকর রায়সহ আরো অনেকে।

প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদানের বিষয়টি হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তার আতিকুল ইসলাম নিশ্চিত করেছেন।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর