৩ অক্টোবর, ২০২৪ ২২:২৯

পিরোজপুরে বিএনপির অফিসে ভাঙচুর : আওয়ামী লীগের ৩৮ জনের নামে মামলা

পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরে বিএনপির অফিসে ভাঙচুর : আওয়ামী লীগের ৩৮ জনের নামে মামলা

পিরোজপুরের স্বরূপকাঠীতে বিএনপি অফিসে ভাঙচুর ও আগুন লাগানোর অভিযোগে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৩৮ জন নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। বুধবার রাতে স্বরূপকাঠী উপজেলা যুবদলের সদস্য মো. আসাদ বাদী হয়ে স্বরূপকাঠী থানায় এ মামলাটি দায়ের করেন। স্বরূপকাঠী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বনি আমিন এই তথ্য নিশ্চিত করেছেন। 

ওসি আরও জানান, উক্ত ঘটনায় ৪ জনকে গ্রেফতার করেছে স্বরূপকাঠী থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- স্বরূপকাঠী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. শহিদুল ইসলাম মিন্টু (৪০), যুবলীগ নেতা মো. হুমায়ূন কবির (৫৬), গুয়ারেখা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো. মিন্টু ফকির (৪৫), এবং আটঘর-কুড়িয়ানা ইউনিয়নের ইউপি সদস্য ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মুহিদ মাহমুদ (৩৫)।

মামলায় উল্লেখযোগ্য আসামিরা হলেন- নেছারাবাদ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রনি দত্ত, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম রিপন, যুবলীগ নেতা মো. মাশরুল আলম রাজীব, স্বাধীন আইচ সরকার, এবং স্বরূপকাঠী পৌর ছাত্রলীগের সাবেক সম্পাদক মো. তানজিম আহমেদ। এছাড়াও যুবলীগ, ছাত্রলীগ এবং আওয়ামীপন্থি জনপ্রতিনিধিসহ অজ্ঞাতনামা আসামি রয়েছে।

স্বরূপকাঠী পৌরসভার সাবেক মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মো. গোলাম কবির বলেন, শুনেছি নেতাকর্মীদের নামে বিএনপি অফিস ভাঙচুরের অভিযোগে মামলা হয়েছে। তবে ওই অভিযোগ সম্পর্কে আমি কিছু জানি না। বিষয়টি খুবই হতাশাজনক ও দুঃখজনক।

স্বরূপকাঠী থানার ওসি মো. বনি আমিন আরও জানান, এক বছর পূর্বে বিএনপি অফিস ভাঙচুর, আগুন সন্ত্রাস ও বিএনপি নেতা-কর্মীদের মারধরের অভিযোগে ৩৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ২৫০-৩০০ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়েছে। গ্রেফতারকৃতদের পিরোজপুর আদালতে প্রেরণ করা হয়েছে, এবং বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর