৩ অক্টোবর, ২০২৪ ২২:৪০

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা থেকে বিএনপি নেতা সান্টুকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা থেকে বিএনপি নেতা সান্টুকে অব্যাহতি

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এস সরফুদ্দিন আহম্মেদ সান্টুকে অব্যাহতি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার মামলার চার্জ গঠনের পূর্বে তাকে মামলা থেকে অব্যাহতি দেন বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম ফারুক। অব্যাহতি পাওয়া বিএনপি নেতা সান্টু আদালতে উপস্থিত ছিলেন।

ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী নাজমুল হাসান জানান, বিএনপি নেতা সান্টু গত ৯ আগস্ট আদালতে হাজির হয়ে মামলা থেকে অব্যাহতির জন্য আবেদন করেন। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক মামলার তদন্ত প্রতিবেদনে ফরেনসিক রিপোর্ট না দেওয়াসহ অভিযোগের স্বপক্ষে কোনো প্রমাণ দিতে না পারায় চার্জ গঠনের পূর্বে আসামি সান্টুকে অব্যাহতি দেন।

এস সরফুদ্দিন আহম্মেদ সান্টু ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২ আসনের ২০ দলীয় ঐক্যজোটের প্রার্থী ছিলেন। এছাড়াও তিনি বরিশালের উজিরপুর উপজেলা বিএনপির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

মামলার বরাতে বেঞ্চ সহকারী আরও জানান, ২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর উজিরপুর মডেল থানায় মামলা করেন উপজেলার গুঠিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আতাহার আলী খান। মামলায় একমাত্র সান্টুকে আসামি করা হয়। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মোবাইল ফোন আলাপের মাধ্যমে আক্রমণাত্মক তথ্য উপাত্ত প্রেরণ করে আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর উপক্রম করার অভিযোগ আনা হয়। উজিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) হেলাল উদ্দিন মামলার অভিযোগ তদন্ত করে বিএনপি নেতা সান্টুকে অভিযুক্ত করে ২০১৯ সালের ১৫ মে আদালতে চার্জশিট জমা দেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর