৩ অক্টোবর, ২০২৪ ২২:৪৬

পিরোজপুরে প্রতারণা করে আত্মসাৎ করা টাকা উদ্ধার করল পুলিশ

পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরে প্রতারণা করে আত্মসাৎ করা টাকা উদ্ধার করল পুলিশ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার উদায়তারা বুড়ির চর গ্রামের তন্মী আক্তার নামের এক নারীর কাছ থেকে অনলাইনে ফার্নিচার বিক্রির নামে প্রতারণা করে হাতিয়ে নেওয়া ৩০ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপার খান মোহাম্মদ আবু নাসের এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ওই টাকা ফেরত দেওয়ার পাশাপাশি প্রতারকদের থেকে সাবধানে থাকার পরামর্শ দেন।

পুলিশ সূত্রে জানা যায়, ভুক্তভোগী তন্মী আক্তার উপজেলার উদায়তারা বুড়ির চর গ্রামের মো. ফজলুল হকের মেয়ে। তিনি গত ৮ সেপ্টেম্বর ফেসবুকের ‘ইত্যাদি ফার্নিচার মৌলভীবাজার’ নামে একটি পেইজে সেগুন কাঠের খাট, ওয়াল শোকেস, ওয়ারড্রপ এবং ড্রেসিং টেবিলের লোভনীয় বিজ্ঞাপন দেখে প্রায় ৩০,২৫৯ টাকা প্রদান করেন। প্রতারকচক্র বিভিন্ন সময়ে ডেলিভারি ম্যান ও কুরিয়ার সার্ভিসের কর্মী সেজে তন্মীর বিশ্বাস অর্জন করে এবং পণ্য পাঠানোর মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে টাকা আত্মসাৎ করে।  

ওই নারী প্রতারণার শিকার বুঝতে পেরে বিষয়টি জেলা পুলিশকে জানায়। এরপর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপারেশন্স) মো. মুকিত হাসান খাঁন তথ্যপ্রযুক্তির সহায়তায় নড়াইলের কালিয়ায় প্রতারকচক্রকে শনাক্ত করেন এবং তন্মীর ৩০ হাজার টাকা উদ্ধার করেন।

পুলিশ আরও জানায়, দীর্ঘদিন ধরে একটি প্রতারকচক্র অনলাইনে পণ্যের বাজারমূল্য থেকে অনেক কম দামে প্রচার করে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে। 
 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর