মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা
কক্সবাজারে ‘পর্যটন বছর-২০১৬’ উদ্বোধন

তিন দিনব্যাপী জমকালো অনুষ্ঠান

শোবিজ প্রতিবেদক

তিন দিনব্যাপী জমকালো অনুষ্ঠান

আর মাত্র কয়েকটি দিন। এরপরই শুরু হচ্ছে নতুন বছর। ২০১৬ বছরকে এবার পর্যটন বছর ঘোষণা করা হয়েছে সরকারিভাবে। পর্যটন বছর উপলক্ষে নানাবিধ কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। আর এ উপলক্ষে কক্সবাজারে অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন দিনব্যাপী জমকালো অনুষ্ঠান। ৩১ ডিসেম্বর সকালে শুরু হবে অনুষ্ঠান। চলবে টানা ২ জানুয়ারি পর্যন্ত। বাংলাদেশ পর্যটন মন্ত্রণালয়ের আয়োজনে এ অনুষ্ঠান হবে। 

উদ্বোধনী অনুষ্ঠানে ক্রিকেট, ফুটবল, ভলিবলের ব্যতিক্রমী আয়োজন থাকছে। এ ছাড়া বাংলাদেশের সংস্কৃতি তুলে ধরা হবে নানা অনুষ্ঠানের মাধ্যমে। আর এসব আয়োজনকে রাঙিয়ে তুলতে থাকছে ঘুড়ি উৎসব, ফানুশ উৎসব, সাইকিলিং, পুঁথি পাঠ এবং বিভিন্ন সার্কাস শো। তবে সবচেয়ে আকর্ষণীয় হচ্ছে কনসার্ট। প্রতিদিন বিকাল থেকে শুরু হয়ে এই কনসার্ট চলবে মধ্যরাত পর্যন্ত। এতে বাংলাদেশের পাশাপাশি ভারতীয় শিল্পী অনুপম রায় এবং সোমলতা গান পরিবেশন করবেন। উদ্বোধনী দিনে কনসার্ট শুরু হবে কক্সবাজারের স্থানীয় ব্যান্ড গানবাজের গান দিয়ে। এরপর একে একে গাইবেন সাগর বাউল, ঐশী, রেডিও অ্যাক্টিভ, আতিক হাসান, কিরন চন্দ্র রায়, চন্দনা মজুমদার, ভাইকিংস, মাকসুদ ও ঢাকা এবং জেমস। নগর বাউল খ্যাত জেমসের গান দিয়েই শেষ হবে অনুষ্ঠান।

আর জেমসের কণ্ঠেই ২০১৫-কে বিদায় জানিয়ে কাউন্ট ডাউন হবে ২০১৬ বছরের।

দ্বিতীয় দিনও রয়েছে জমকালো কনসার্ট। এদিন গান করবেন রাজীব, ফকির শাহাবুদ্দীন, শফি মণ্ডল, আঁখি আলমগীর, চিরকুট, ভারতীয় শিল্পী সোমলতা এবং আইয়ুব বাচ্চু। এলআরবি ব্যান্ড এবং আইয়ুব বাচ্চুর গানের মাধ্যমে শেষ হবে দ্বিতীয় দিনের আয়োজন।

তৃতীয় দিন যথারীতি বিভিন্ন অনুষ্ঠান দিয়ে আয়োজন শুরু হবে। আর বিকাল থেকে শুরু হবে কনসার্ট। এদিন কনসার্ট শুরু হবে স্থানীয় ব্যান্ড সাদাকালো দিয়ে। এরপর গাইবেন নিশীতা বড়ুয়া, ঝিলিক, তিরন্দাজ, জলের গান, বারী সিদ্দিকী, ভারতীয় শিল্পী অনুপম রায় এবং মিলা। মূলত মিলার গানের মাধ্যমেই শেষ হবে তিন দিনের আয়োজন।

এ আয়োজন শুধু কক্সবাজারের মধ্যেই সীমাবদ্ধ থাকছে না। সারা দেশের মানুষের উপভোগের জন্য পুরো আয়োজনই তিন দিনব্যাপী সরাসরি সম্প্রচার হবে স্যাটেলাইট চ্যানেল এনটিভিতে।

বর্তমানে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। আয়োজকরা জানান, অনুষ্ঠান সফল করার সর্বাত্মক প্রস্তুতি রয়েছে তাদের।

সর্বশেষ খবর