শনিবার, ৩০ জানুয়ারি, ২০১৬ ০০:০০ টা

বড়পর্দায় ওবামা-মিশেলের প্রেম

শোবিজ ডেস্ক

বড়পর্দায় ওবামা-মিশেলের প্রেম

গেল বছরের প্রথম দিকেই বিশ্ব মিডিয়ায় একটি খবর ব্যাপক সাড়া ফেলে দিয়েছিল। খবরটি ছিল বিশ্বের ক্ষমতাধর মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং ফার্স্ট লেডি মিশেল ওবামার ‘প্রথম ডেটিং’কে অবলম্বন করে হলিউডে নির্মাণ হচ্ছে একটি ছবি। ছবিটি অবশ্যই প্রেমের। অবশেষে নতুন বছরে সে একই খবর নিয়ে বিনোদন জগতে রীতিমতো চাঞ্চল্য ফেলে দিয়েছে। সত্যি সত্যিই ওবামা ও মিশেলের প্রেম কাহিনী নিয়ে নির্মিত হয়েছে ছবি। আর ছবির শিরোনাম ‘সাউথ সাইড উইথ ইউ’।

হ্যাঁ। জানা গেছে, গত বছরে ওবামা ও মিশেল ওবামার প্রথম ডেটিংকে উপজীব্য করে সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছিলেন রিচার্ড ট্যান। আর নতুন বছরের প্রথমে এসেই সেই খবরই রীতিমতো তোলপাড় তুলল। কেননা চলতি গত ২৪ জানুয়ারি ছবিটির প্রিমিয়ার হয়ে গেল মহা আড়ম্বরে। আর ছবিটি মুক্তির পর প্রশংসার সীমা নেই। চারদিকে ছবিটি নিয়ে প্রশংসার বুলি আওড়াচ্ছেন সিনে-আলোচকরা। ছবিটিকে নিখাদ একটি প্রেমের ছবি বলে মনে করছেন সবাই। মুক্তির চারদিনে ছবিটি নিয়ে আমেরিকাসহ বিশ্বের নানান দেশের বড় মাপের পত্রিকাগুলোতে রিভিউ প্রকাশিত হচ্ছে। নির্মাতা রিচার্ডসহ সিনে-বোদ্ধারা ছবিটি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে এটিকে তাদের সময়ের সেরা প্রেমের গল্প বলে উল্লেখ করেন।

১৯৮৯ সালের এক গ্রীষ্মে শিকাগোর সাউথ সাইডে প্রথমবারের মতো বারাক ওবামা ডেটিংয়ের জন্য প্রস্তাব দেন মিশেল ওবামাকে। ওবামার দেওয়া এই প্রেমের প্রস্তাবকে কেন্দ্র করেই ছবিটি নির্মাণ করেন রিচার্ড ট্যান। ছবিতে বারাক ওবামার চরিত্রে অভিনয় করেন পার্কার শোয়ার্স। আর তরুণী বয়সের মিশেলের চরিত্রে অভিনয় করেন গায়িকা ও অভিনেত্রী টিকা সাম্পটার। ছবিটি প্রযোজনা করেন ট্রেসি বিং এবং স্টেফানি এলেইন।

১৯৮৯ সালে শিকাগোর একটি ল’ ফার্মে উপদেষ্টা হিসেবে কাজ করতেন মিশেল ওবামা। সে সময় হার্ভার্ড ল’ কলেজ থেকে গ্রীষ্মকালীন সহযোগী হিসেবে মিশেলের অধীনে কাজ করেছিলেন বারাক ওবামা। পরবর্তীতে প্রেসিডেন্ট ওবামা, মিশেলকে প্রথম ডেটিংয়ের প্রস্তাব দেওয়াকে তার জীবনের সবচেয়ে সাহসের কাজ বলে উল্লেখ করেছিলেন।

এদিকে সবাই আগ্রহ নিয়ে বসে আছে, ছবিটি নিয়ে স্বয়ং বারাক ওবামা কিংবা মিশেল ওবামা কি বলেন। কিন্তু তারা এখনো পর্যন্ত কোনো মন্তব্য করেননি। কিন্তু বসে নেই ছবির নির্মাতা প্রতিষ্ঠান। তারা ছবিটি প্রেসিডেন্টকে দেখানোর উদ্যোগ নিয়েছেন। কিন্তু সেটা কীভাবে তা এখনো জানাননি। শুধু বলেছেন, চমক আছে। খুব শিগগিরই সেটি উপহার হিসেবে আসবে সবার সামনে।

অন্যদিকে ছবিটিতে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন পার্কার শোয়ার্স এবং টিকা সাম্পটার। রীতিমতো তারা শুভেচ্ছার বন্যায় ভাসছেন। আর এই শুভেচ্ছা অবশ্যই বারাক ওবামা এবং মিশেল ওবামার চরিত্রে অভিনয়ের জন্যই।

সর্বশেষ খবর