মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

বড় পর্দার তারকা মিশন ২০১৭

বড় পর্দার তারকা মিশন ২০১৭

চলচ্চিত্রের জন্য আশাজাগানিয়া হয়ে এসেছে নতুন বছর ২০১৭। এ বছর মুক্তি পাবে গল্প, নির্মাণ, শিল্পীসমৃদ্ধ মানসম্মত বহু ছবি। এসব ছবি নিয়ে আসছেন ১০ তারকা। এতে চলচ্চিত্রজগতের বাসিন্দারা নতুন বছরটিকে এই শিল্পের জন্য শুভ হিসেবে দেখছেন। ১০ তারকাও নতুন মিশন নিয়ে ঘুরে দাঁড়াতে প্রস্তুত এখন। এ নিয়ে লিখেছেন— আলাউদ্দীন মাজিদ

 

শাকিব খান

গেল বছর ‘শিকারি’ দিয়ে বক্স অফিস মাত করেছেন শীর্ষনায়ক শাকিব খান। এই ধারাবাহিকতায় চলতি বছর আরও উন্নত দুটি ছবি নিয়ে দর্শক মাতাতে আসছেন তিনি। ছবিগুলো হলো— হাসিবুর রেজা কল্লোলের ‘সত্তা’ ও জাজ মাল্টিমিডিয়ার ‘নবাব’। সত্তা ছবিতে এই নায়কের বিপরীতে আছেন ভারতীয় অভিনেত্রী পাওলি দাম আর নবাবে ভারতের শুভশ্রী। এ ছাড়া শাহাদাত হোসেন লিটনের ‘অহংকার’ও থাকছে আলোচনায়।

 

 

পরীমণি

সময়ের আলোচিত নায়িকা পরীমণি চলতি বছর একাধিক মানসম্মত ছবি নিয়ে দর্শকের সামনে আসছেন। এসব ছবির মধ্যে রয়েছে মালেক আফসারীর ‘অন্তরজ্বালা’, গিয়াসউদ্দীন সেলিমের ‘স্বপ্নজাল’, ওয়াকিল আহমেদের ‘কত স্বপ্ন কত আশা’, শাহ আলম মণ্ডলের ‘আপন মানুষ’ এবং ডিএ তায়েবের ‘সোনাবন্ধু’। গুণী নির্মাতা এবং উন্নত গল্পের কারণে এসব ছবি নিয়ে পরী এ বছর নিঃসন্দেহে বক্স অফিস মাতাবেন।

 

 

জাহিদ হাসান

ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান ইতিপূর্বে একাধিক ছবিতে অভিনয় করেছেন। প্রশংসাও কুড়িয়েছেন। চলতি বছর তিনি আবার আসছেন তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ ছবিটি নিয়ে। ব্যতিক্রমী গল্প আর অন্যরকম চরিত্রের কারণে এবারও নিঃসন্দেহে তিনি দর্শক-মন জয় করবেন।

 

 

তিশা

গত বছর ‘মেন্টাল’ আর ‘অস্তিত্ব’ ছবিতে ভিন্ন রকম উপস্থাপনা দিয়ে মুনশিয়ানা দেখিয়েছেন নুসরাত ইমরোজ তিশা। এ বছর আসছেন মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত বহুল আলোচিত ছবি ‘ডুব’ নিয়ে। সঙ্গে আছে তৌকীর আহমেদের ‘হালদা’। এ দুই ছবি দিয়ে বড় পর্দায় জ্বলে ওঠার অপেক্ষায় এখন তিশা।

 

 

জায়েদ খান

বরাবরই ভিন্ন মাত্রার চরিত্র দিয়ে দর্শক-মন জয় করে আসছেন ড্যাশিং হিরো-খ্যাত নায়ক জায়েদ খান। এ বছর তার ক্যারিয়ারে যোগ হয়েছে মালেক আফসারীর মতো খ্যাতিমান নির্মাতার ছবি ‘অন্তরজ্বালা’। এ ছবিতে একেবারেই অন্যরকম লুক আর চরিত্র জায়েদকে নিঃসন্দেহে এনে দেবে বলিষ্ঠ অভিনেতার খ্যাতি। পাশাপাশি রয়েছে গুণী নির্মাতা এফ আই মানিকের ‘এ দেশ তোমার আমার’ ছবিতে অন্য এক জায়েদ খান।

 

 

মাহিয়া মাহি

মাহি বরাবরই জনপ্রিয় অভিনেত্রী। বিয়েসংক্রান্ত কারণে গত বছর থেকে বড় পর্দায় কিছুটা অনিয়মিত তিনি। এ বছর মুক্তি পাবে দীপংকর দীপেন নির্মিত ছবি ‘ঢাকা অ্যাটাক’। ছবিটি ইতিমধ্যে আলোচনায় এসেছে। একই সঙ্গে ছবিতে মাহির অভিনয় এ পর্যন্ত যারা দেখেছেন সবাই বলছেন এ ছবি মাহিকে নতুন পরিচয় এনে দেবে।

 

 

আরিফিন শুভ

সময়ের সেরা নায়ক আরিফিন শুভ চলতি বছর আসছেন তিন আলোচিত ছবি নিয়ে। এগুলো হলো দীপেনের ‘ঢাকা অ্যাটাক’, জাজের ‘ধ্যাততিরিকা’ এবং ‘প্রেমী ও প্রেমী’। তিনটি ছবিতে তিন চরিত্রে দেখা যাবে এই সুপার হিরোকে। অ্যাকশন, কমেডি আর রোমান্টিকতা দিয়ে এ বছর দর্শক-মনে আসন মজবুত করতে যাচ্ছেন শুভ।

 

 

নুসরাত ফারিয়া

অল্প সময়ের ক্যারিয়ারে ভালোই দর্শকপ্রিয়তা পেয়েছেন নুসরাত ফারিয়া। চলতি বছর আরও উন্নত আর সমৃদ্ধ চরিত্র দিয়ে দর্শক-নির্মাতার মন জয় করতে চলেছেন এই অভিনেত্রী। এ বছরই মুক্তি পাবে ফারিয়া অভিনীত ‘প্রেমী ও প্রেমী’ এবং ‘ধ্যাততিরিকি’ ছবি দুটি।

 

 

বিদ্যা সিনহা মিম

বাণিজ্যিক এবং ভিন্ন ধারা— দুই ধরনের ছবিতেই মুনশিয়ানা দেখিয়েছেন মিম। চলতি বছর জাজ নির্মিত ‘পাষাণ’ আর অভিনেত্রী তানিয়া আহমেদ পরিচালিত ‘ভালোবাসা এমনই হয়’ ছবি দুটি দিয়ে আবারও খ্যাতি কুড়াবেন মিম।

 

 

অপর্ণা ঘোষ

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা ঘোষ বড় পর্দায় এসেও কাজের দক্ষতা দেখিয়েছেন। দর্শক প্রশংসা কুড়ানোর পাশাপাশি জিতে নিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। চলতি বছর মুক্তি পাবে সরকারি অনুদানে নির্মিত ফখরুল আরেফিন পরিচালিত ‘ভুবন মাঝি’ ছবিটি। এতে অপর্ণার ব্যতিক্রমী অভিনয় আবারও তাকে এনে দিতে পারে রাষ্ট্রীয় সম্মান।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর