মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

আত্মহত্যার চেষ্টা...

শোবিজ ডেস্ক

আত্মহত্যার চেষ্টা...

ইলিয়েনা ডি ক্রুজ

জনপ্রিয় ভারতীয় অভিনেত্রী ইলিয়েনা ডি ক্রুজ। রূপ ও অভিনয় দক্ষতা দিয়ে কোটি কোটি ভক্তের মন জয় করেছেন তিনি। দক্ষিণী সিনেমার পাশাপাশি বলিউড সিনেমাতেও দেখা যায় তাকে। তবে এক সময় বিষণ্নতা এবং বডি ডিসমরফিক ডিসঅর্ডারে ভুগেছেন এই অভিনেত্রী। এজন্য আত্মহত্যার কথাও ভেবেছিলেন তিনি।

২১তম ‘ওয়ার্ল্ড কংগ্রেস অব মেনটাল হেলথ’ শীর্ষক একটি অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা জানান ইলিয়েনা। তিনি বলেন, ‘আমি আত্মসচেতন ব্যক্তি এবং সব সময়ই আমার শারীরিক গড়ন নিয়ে চিন্তায় থাকতাম। আমি সবার কাছে গ্রহণযোগ্য হতে চাইতাম।

আমার সব সময় মন খারাপ থাকত এবং দুঃখী থাকতাম। কিন্তু এ বিষয়ে সাহায্য পাওয়ার আগে বুঝতে পারিনি আমি বিষণ্নতা এবং বডি ডিসমরফিক ডিসঅর্ডারে ভুগছি।’ তিনি আরও বলেন, ‘একপর্যায়ে আমি আত্মহত্যার চিন্তা করেছিলাম এবং সব কিছু শেষ করে দিতে চেয়েছিলাম। কিন্তু আমি যখন মেনে নিলাম, আমি যা এবং যে পরিস্থিতির মধ্য দিয়ে চলছি সেটিই ঠিক তখন সব কিছু ঠিক হয়ে গেল। আমি মনে করি এটিই বিষণ্নতা থেকে মুক্তি পাওয়ার প্রথম ধাপ।’

বারফি সিনেমা-খ্যাত এ অভিনেত্রী জানান, বিষণ্নতা দূর করতে যদি কারও সাহায্য প্রয়োজন হয় তবে এ নিয়ে লজ্জা করা উচিত নয়। ‘এটি আপনার শরীরের ভারসাম্যহীনতার কারণে হয়ে থাকে এবং এজন্য চিকিৎসা নেওয়া প্রয়োজন। বসে বসে ভাববেন না যে, এটি ঠিক হয়ে যাবে। এ বিষয়ে চিকিৎসা নিন।

শরীরের কোথাও মচকে গেলে যেমন আপনি চিকিৎসা নিয়ে থাকেন, তেমনি বিষণ্নতার জন্যও আপনার চিকিৎসা নেওয়া প্রয়োজন’—বলেন ইলিয়েনা।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর