শুক্রবার, ১ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা
ইন্টারভিউ

ছবিগুলো নিয়ে প্রত্যাশা আকাশচুম্বী

চিত্রনায়ক সাইমন সাদিক। নির্মাতা জাকির হোসেন রাজু পরিচালিত ‘জি হুজুর’ চলচ্চিত্রের মাধ্যমে অভিষেক হয় তার। এরপর একই নির্মাতার ‘পোড়ামন’ ছবিতে অভিনয় করে আলোচনায় আসেন। সমসাময়িক ব্যস্ততা আর কাজ নিয়ে আজ তার ইন্টারভিউ—

শোবিজ প্রতিবেদক

ছবিগুলো নিয়ে প্রত্যাশা আকাশচুম্বী

শাকিব খানের ওপর হামলার অভিযোগ থেকে সম্প্রতি অব্যাহতি পেলেন ...

এই ঘটনা যখন ঘটেছিল, এটা আমার কাছেও কাম্য ছিল না। আসলে এসবই ছিল তখন ভুলবোঝাবুঝি। শিল্পী সমিতির নির্বাচনের সেই রাতে চিত্রনায়ক শাকিব খানের ওপর যে হামলা হয়েছে তার সঙ্গে আমার ও জায়েদ ভাইয়ের সম্পৃক্ততার প্রমাণ পুলিশ পায়নি। আমি বলব, আর যেন এমন ভুল বোঝাবুঝি না ঘটে। আমার চাই সবার মিলেমিশে চলচ্চিত্রের স্বার্থে কাজ করতে।

 

চিত্রনায়িকা ববিতা এবং সুচরিতার সঙ্গে অভিনয় করার স্বপ্ন তো পূরণ হয়েছে ...

হুমম... আমি সবসময়ই সিনিয়রদের সঙ্গে একই ফ্রেমে অভিনয় করতে দারুণ আগ্রহবোধ করি। কারণ তাদের কাছে অভিনয়ের অনেক কিছুই শেখার থাকে। একসময় স্বপ্ন ছিল আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নায়িকা ববিতা ও সুচরিতা ম্যাডামের সঙ্গে অভিনয় করার। সেই স্বপ্ন পূরণ হয়েছে।

 

অভিনীত সামনের চলচ্চিত্র সম্পর্কে জানতে চাই...

কিছুদিন আগে সরোয়ার হোসেনের ‘খাস জমিন’ মুক্তি পায়। আমার সঙ্গে বিপাশা কবির ছিল। আর শফিক হাসানের ‘বাহাদুরী’ চলচ্চিত্রের শুটিংয়ে ব্যস্ত এখন। সহশিল্পী হিসেবে আছেন পরীমণি। এ ছাড়া সম্প্রতি শেষ করেছি মোস্তাফিজুর রহমান মানিকের ‘জান্নাত’ চলচ্চিত্রের কাজ। শুটিং চলছে তাজুল ইসলাম পরিচালিত ‘গোপন সংকেত’, শাহীন সুমনের ‘মাতাল’। আর ডাবিং শেষ হয়েছে ‘নদীর বুকে চাঁদ’ চলচ্চিত্রের।

 

ছবিগুলো নিয়ে প্রত্যাশা কেমন?

প্রত্যাশা আকাশচুম্বী। মোস্তাফিজুর রহমান মানিকের পরিচালনায় ‘জান্নাত’ ছবির সুন্দর সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আসাদ জামান। অন্যদিকে কাহিনী লিখেছেন সুদীপ্ত সাইদ খান। এর কাহিনী সমসাময়িক। একজন পরিচালক হিসেবে যা যা করার দরকার তা মোস্তাফিজ ভাই করেছেন। মাহি চমৎকার অভিনয় করেছেন। আর ‘নদীর বুকে চাঁদ’ আমার কাছে অন্যরকম একটি ছবি। আমার বিপরীতে আছে পরী। সবাই দারুণ অভিনয় করেছেন।

 

এই হতাশার মুহূর্তে দর্শকরা হলমুখী হবে কীভাবে?

ভালো ছবি হলে অবশ্যই দর্শক হলমুখী হয়। যেমনটি কিছু কিছু ছবির ক্ষেত্রে কিন্তু দেখা যাচ্ছে। আমার প্রথম ছবি তেমন ব্যবসাসফল না হলেও দ্বিতীয় ছবি ‘পোড়ামন’ কিন্তু হিট হয়েছিল। সবাই হলে গিয়েই ছবি দেখেছিল। আর দুঃসময় সব সময়ই ছিল। তার মাঝেও ভালো ছবি দর্শক খুঁজে নিয়ে হলে গিয়েছে, দেখেছে। এই ব্যাপারে আমি খুবই আশাবাদী।

 

চলচ্চিত্রে নায়ক-নায়িকা সংকটকে কীভাবে দেখছেন?

ইন্ডাস্ট্রিতে যে কজন নায়ক-নায়িকা আছে তাদের কি প্রপারলি ব্যবহার করা হচ্ছে? যার যতটুকু যোগ্যতা রয়েছে তাকে সঠিকভাবে ব্যবহার করতে পারলে ভালো ছবি হবেই।

 

সর্বশেষ খবর