বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

দুই অ্যাওয়ার্ডে মাতল ঢাকা

দুই অ্যাওয়ার্ডে মাতল ঢাকা

সপ্তমবারের মতো জমকালো আয়োজনে আরটিভির অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে প্রদান করা হয় ‘সানসিল্ক-আরটিভি স্টার অ্যাওয়ার্ড-২০১৭’। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি। একই দিনে আরটিভি ১৩ বছরে পদার্পণ করল। সন্ধ্যায় অনুষ্ঠানের শুরুতেই ছিল রেড কার্পেটে তারকাদের সাক্ষাৎকার।

মূল মঞ্চের অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আরটিভির প্রধান নির্বাহী সৈয়দ আশিক রহমান। শুভেচ্ছা জ্ঞাপন করেন আরটিভির চেয়ারম্যান মোরশেদ আলম এমপি। এরপর নৃত্য পরিবেশন করেন নন্দিত মডেল-অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ ও নৃত্যলোক সাংস্কৃতিক কেন্দ্রের শিল্পীরা। নৃত্যের কোরিওগ্রাফি করেছেন কবিরুল ইসলাম রতন। তারপরই ভাষা ও মুক্তিযুদ্ধভিত্তিক নাটক ক্যাটাগরিতে পদক দেওয়া হয়। এ বছর এই ক্যাটাগরিতে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে পদক পান আফরান নিশো এবং শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে তারিন জাহান। অন্যদিকে শ্রেষ্ঠ অভিনেতা (প্রধান চরিত্র) আল মামুন ও জিয়াউল হাসান কিসলু, শ্রেষ্ঠ অভিনেত্রী (প্রধান চরিত্র) ডলি জহুর, শ্রেষ্ঠ রচয়িতা-শ্রাবণী ফেরদৌস, শ্রেষ্ঠ পরিচালক-শ্রাবণী ফেরদৌস ও শুভ্র খান। এরপর আজীবন সম্মাননা জানানো হয় বরেণ্য সংগীত পরিচালক আলম খানকে। এ সময় আলম খানের বর্ণাঢ্য জীবন নিয়ে নির্মিত একটি তথ্যচিত্র দেখানো হয়। এরপর দলীয় নৃত্যে অংশ নেন এ প্রজন্মের জনপ্রিয় তারকা সজল, বিদ্যা সিনহা মিম ও ঈগল ড্যান্স গ্রুপ। কোরিওগ্রাফি করেছেন তানজিল। তাদের নাচে মুগ্ধ হন দর্শক। এরপর এক ঘণ্টার নাটক ও টেলিফিল্ম বিভাগে পদক দেওয়া হয়। এ বছর পদক পেয়েছেন (শ্রেষ্ঠ অভিনেতা) মোশাররফ করিম ও সিয়াম, অপর্ণা ঘোষ (শ্রেষ্ঠ অভিনেত্রী), ফজলুর রহমান বাবু (শ্রেষ্ঠ অভিনেতা, প্রধান চরিত্র), রুনা খান (শ্রেষ্ঠ অভিনেত্রী, প্রধান চরিত্র), আফরিন শিখা রাইসা (শ্রেষ্ঠ শিশুশিল্পী), তাবারক হোসেন ও মেজবাহ উদ্দিন সুমন (শ্রেষ্ঠ রচয়িতা), গোলাম সোহরাব দোদুল (শ্রেষ্ঠ পরিচালক)।

এরপর গান পরিবেশন করেন আঁখি আলমগীর। তার সঙ্গে ছিলেন ঈগল ড্যান্স গ্রুপ। কোরিওগ্রাফিতে ছিলেন তানজিল। তারপর নৃত্য পরিবেশন করেন নাদিয়া। এই নৃত্য পরিবেশনার পর প্রদান করা হয় সংগীত বিভাগে আরটিভি স্টার অ্যাওয়ার্ড। এ বছর পদক পেয়েছেন পপুলার চয়েজ বেস্ট সিঙ্গার (ফিমেল) ঝিলিক, পপুলার চয়েজ বেস্ট সিঙ্গার (মেল) সাব্বির জামান, বেস্ট সিনিয়র সিঙ্গার (ফিমেল) চম্পা বণিক, বেস্ট সিনিয়র সিঙ্গার (মেল) মামুন জাহিদ, বেস্ট ব্যান্ড ডিফারেন্ট টাচ। তারপরই মঞ্চে আসেন জনপ্রিয় জুটি আরিফিন শুভ ও নুসরাত ফারিয়া। তাদের সঙ্গে ছিলেন ঈগল ড্যান্স গ্রুপ। কোরিওগ্রাফি করেছেন তানজিল। এ সময় নাচের পাশাপাশি গানও গেয়ে শোনান শুভ-ফারিয়া জুটি। এরপর ধারাবাহিক নাটক বিভাগে পদক প্রদান করা হয়। এ বছর এই ক্যাটাগরিতে পদক পান শ্রেষ্ঠ অভিনেতা (কেন্দ্রীয় চরিত্র) চঞ্চল চৌধুরী ও আনিসুর রহমান মিলন, শ্রেষ্ঠ অভিনেত্রী (কেন্দ্রীয় চরিত্র) জাকিয়া বারী মম, শ্রেষ্ঠ অভিনেতা (প্রধান চরিত্র) খাইরুল আলম সবুজ, শ্রেষ্ঠ অভিনেত্রী (প্রধান চরিত্র) ওয়াহিদা মল্লিক জলি, (শ্রেষ্ঠ শিশুশিল্পী) শরিফুল এবং (শ্রেষ্ঠ রচয়িতা ও পরিচালক) সাগর জাহান।

এদিকে প্রথমবারের মতো গতকাল অনুষ্ঠিত হয় ‘এটিএন বাংলা পারফরম্যান্স  অ্যাওয়ার্ড’। দেশের টেলিভিশন, সংগীত, নৃত্য এবং চলচ্চিত্র বিভাগে শ্রেষ্ঠ ভূমিকা বিবেচনা-পূর্বক এই পুরস্কার প্রদান করা হয়। ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার নবরাত্রীতে অনুষ্ঠিত এই অনুষ্ঠানের মাধ্যমে দেশের দুজন সাংস্কৃতিক ব্যক্তিত্বকে আজীবন সম্মাননাও প্রদান করা হয়। বরেণ্য এই দুই ব্যক্তিত্ব হলেন—সাবিনা ইয়াসমিন এবং সৈয়দ আবদুল হাদী। এ অনুষ্ঠানের মাধ্যমে বিশেষ সম্মাননা প্রদান করা হয় সংগীতশিল্পী মমতাজ বেগম এমপি এবং র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-কে। জানা যায়, এখন থেকে প্রতি বছর এ পুরস্কার প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি। অন্যদিকে বিশেষ অতিথি ছিলেন এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মুস্তাফা জামান আব্বাসী, গাজী মাজহারুল আনোয়ার, মোহাম্মদ খুরশীদ আলম, ইমদাদুল হক মিলন, আনিসুল হক, দিলারা জামান, আমজাদ হোসেন, ফাতেমা-তুজ-জোহরা, চিত্রনায়ক ফারুক, চিত্রনায়ক সোহেল রানা প্রমুখ। অ্যাওয়ার্ড প্রদানের সঙ্গে সঙ্গে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সবাইকে মুগ্ধ করে। এ অনুষ্ঠানে কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগের পরিচালনায় নৃত্য পরিবেশন করেন চিত্রনায়িকা অপু বিশ্বাস, নৃত্যশিল্পী চাঁদনী এবং অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। এ ছাড়াও ইভান ও পূর্ণিমা একটি দলীয় পরিবেশনায় অংশ নেন। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন শিল্পী কনক চাঁপা, আঁখি আলমগীর, ইমরান প্রমুখ। উপস্থাপনায় ছিলেন নিরব এবং নাবিলা।

 

সর্বশেষ খবর