সোমবার, ১৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

আমি ‘যুদ্ধশিশু’ ছবিতে অভিনয় করছি না

আলী আফতাব

আমি ‘যুদ্ধশিশু’ ছবিতে অভিনয় করছি না

শমী কায়সার

‘যুদ্ধশিশু’ ছবিতে অভিনয় করছেন শমী কায়সার, এমন একটি খবর প্রচার হচ্ছে সর্বত্র। কিন্তু আসলে ছবিটিতে অভিনয় করছেন না তিনি। এ ছাড়া আজ এই গুণী অভিনেত্রীর জন্মদিন। সমসাময়িক নানা বিষয় নিয়ে আজ তার সাক্ষাৎকার—

 

শুভ জন্মদিন

ধন্যবাদ, আমাকে জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য।

 

জন্মদিনটা কী করে কাটাবেন?

এফবিসিসিআইর একটি মিটিং আছে আজ সকালে। আবার আমার নিজের প্রতিষ্ঠান ধানসিঁড়ির একটি মিটিং আছে। সব মিলিয়ে দুটো মিটিংয়ের মধ্য দিয়ে ব্যস্ততার মাঝেই কাটবে আজকের দিনটি। রাতে পরিবারের সঙ্গে সময় কাটাতে পারব কিনা তাও জানি না। কারণ রাতের ফ্লাইটে কলকাতা যাওয়ার সম্ভাবনা আছে। তবে সবার কাছে দোয়া চাই, আল্লাহ যেন আমাকে সুস্থ রাখেন, ভালো রাখেন।

 

টিভি নাটকে নিয়মিত নন কেন?

নানা ব্যস্ততার কারণে টিভি নাটকে অভিনয় করা হয়ে উঠছে না। সর্বশেষ গত কোরবানির ঈদে চয়নিকা চৌধুরীর নির্দেশনায় ‘কালো চিঠি’ নাটকে অভিনয় করেছিলাম। এটি এটিএন বাংলায় প্রচার হয়েছিল। চয়নিকা চৌধুরীর আরও দুটি নাটকে অভিনয় করেছিলাম। তার মধ্যে রয়েছে ‘শেষের পরে’ এবং ‘অনুমতি প্রার্থনা’। এই তিনটি নাটকেই আমার সঙ্গে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ।

 

একটি খবর প্রচার হয়েছিল, আপনি নাকি যুদ্ধশিশু ছবিতে অভিনয় করছেন?

চলচ্চিত্রটির পরিচালক শহীদুল হক খান চেয়েছিলেন আমি এতে অভিনয় করি। কিন্তু আমি এখন ভীষণ ব্যস্ত। চলচ্চিত্রে অভিনয় করার মতো সময় এখন আমার নেই। পরিচালক বলেছিলেন, সময় সমন্বয় করে নেবেন; কিন্তু তারপরও হচ্ছে না। তাই যুদ্ধশিশু চলচ্চিত্রে আমার অভিনয় করা হয়ে উঠছে না।

 

আপনার প্রথম অভিনীত নাটকটির কথা মনে আছে?

হ্যাঁ, আতিকুল হক চৌধুরীর নির্দেশনায় ‘কে বা আপন কে বা পর’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে টিভি নাটকে আমার অভিষেক ঘটে। এর পরপরই তিন পর্বের ধারাবাহিক নাটক ‘যত দূরে যাই’তে অভিনয় করি। এটি নির্মাণ করেছিলেন আবদুুল্লাহ আল মামুন।

 

যদি আপনার পছন্দের নাটকের কথা বলি, তবে কোন নাটকগুলোর কথা বলবেন?

আমার তো অনেক নাটকই ভালো লেগেছে। যদি দর্শকপ্রিয় নাটকের কথা বলি, তবে বলতে হবে, ‘নক্ষত্রের রাত’, ‘ছোট ছোট ঢেউ’, ‘স্পর্শ’, ‘একজন আরিয়ানা’, ‘আকাশে অনেক রাত’, ‘মুক্তি’, ‘অন্তরে নিরন্তর’, ‘স্বপ্ন’, ‘ঠিকানা’, ‘পরিচয়’, ‘সম্পর্ক’ ইত্যাদি।

 

সর্বশেষ খবর