শুক্রবার, ৯ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

‘কঞ্জুস’ নাটকের একটি দৃশ্য

প্রদর্শনী

ঢাকা আর্ট সামিট

শিল্পকলা একাডেমিতে চলছে ঢাকা আর্ট সামিট। সামদানি আর্ট ফাউন্ডেশনের আয়োজনে এই প্রদর্শনীতে অংশ নিয়েছেন ৩৫টি দেশের তিন শতাধিক শিল্পী। সামিটটি আগামীকাল শেষ হবে।

 

 

শেষ হচ্ছে রশীদ চৌধুরীর প্রদর্শনী

ধানমন্ডির গ্যালারি চিত্রকে কাল শেষ হচ্ছে শিল্পী রশীদ চৌধুরীর একক প্রদর্শনী। শিল্পীর বিভিন্ন সময়ের আঁকা পেইন্টিং ও ট্যাপেস্ট্রি মিলিয়ে ৪২টি শিল্পকর্ম দিয়ে সাজানো হয়েছে এই প্রদর্শনী।

 

 

নাটক

ফেরদৌসী প্রিয়ভাষিণীর চিকিৎসার্থে ‘কঞ্জুস’

জটিল রোগে আক্রান্ত মুক্তিযোদ্ধা ও ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীর চিকিৎসা সহায়তায় আজ মঞ্চায়ন হবে হাসির নাটক ‘কঞ্জুস’। সন্ধ্যা ৭টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চায়ন হবে লোক নাট্যদল (বনানী) প্রযোজিত এ নাটকটি।

 

 

মাসব্যাপী একুশে পথ নাট্যোৎসব

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের আয়োজনে সোহরাওয়ার্দী উদ্যানের উন্মুক্ত মঞ্চে চলছে মাসব্যাপী ‘একুশে নাট্যোৎসব-২০১৮’। ঢাকা ও ঢাকার বাইরের ৩০টি নাট্যদলের ২৭টি পথনাটক পরিবেশিত হচ্ছে এই উৎসবে। ২৮ ফেব্রুয়ারি শেষ হবে মাসব্যাপী এই উৎসব।

 

অন্যান্য

সুকান্তর ‘সন্ধ্যার মেঘমালা’

প্রেমের কবিতা নিয়ে ঈগল মিউজিকের ব্যানারে ফাল্গুনে বের হয়েছে বাচিক শিল্পী সুকান্তর ষষ্ঠ আবৃত্তি অ্যালবাম ‘সন্ধ্যার মেঘমালা’। অ্যালবাম পাওয়া যাবে বাংলা একাডেমির মহান একুশের বইমেলায়।

 

ভালোবাসার গান-কবিতা

শব্দবৃত্তির আয়োজনে ভালোবাসার গান-কবিতা নিয়ে যুগলবন্দি হচ্ছেন আহসান উল্লাহ তমাল ও ফারিয়া আহাদ অন্তরা। ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টায় শিল্পকলার পরীক্ষণ থিয়েটার হলে তারা আবৃত্তি করবেন।

 

তানভীরের একক আবৃত্তি

বৈকুণ্ঠ আবৃত্তি একাডেমির আয়োজনে অনুষ্ঠিত হবে মাহমুদুল হাকিম তানভীরের একক আবৃত্তি অনুষ্ঠান। বাংলাদেশ শিল্পকলা একাডেমির আবৃত্তি, সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে সন্ধ্যা ৬টায় আবৃত্তি আয়োজন হবে।

 

প্রকাশনা উৎসব ও আবৃত্তি অনুষ্ঠান

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে মাহিদুল ইসলাম মাহি ও ফারজানা মীমের কণ্ঠে আবৃত্তি আয়োজন ‘তুমি চাও আমার ভালোবাসা’। আবৃত্তিমেলার যুগল আবৃত্তি অনুষ্ঠানটি আজ বেলা ১১টা ৩০ মিনিটে জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে অনুষ্ঠিত হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর