শুক্রবার, ৩০ মার্চ, ২০১৮ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

নাটক ঊর্ণাজাল

নাটক

বাতিঘরের ‘ঊর্ণাজাল’

আজ সন্ধ্যায় শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে নাটকের দল বাতিঘর প্রযোজিত নাটক ‘ঊর্ণাজাল’। সন্ধ্যায় একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চায়ন হবে নাটকটি। বাকার বকুলের রচনা ও নির্দেশনায় বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন বাতিঘরের নিয়মিত নাট্যকর্মীরা। নাটকটির সহকারী নির্দেশক মুক্তনীল।

 

প্রদর্শনী

আবদুস শাকুর শাহের প্রদর্শনী

মুক্তিযুদ্ধের চিত্রকর্ম নিয়ে ধানমন্ডির শিল্পাঙ্গন গ্যালারিতে চলছে শিল্পী আবদুস শাকুর শাহের একক চিত্র প্রদর্শনী। ২ এপ্রিল শেষ হবে ৪৮টি চিত্রকর্ম দিয়ে সাজনো এই প্রদর্শনী।

 

 

শিল্পকলায় শাহাবুদ্দিন আহমেদের প্রদর্শনী

শিল্পকলা একাডেমিতে চলছে আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন শিল্পী শাহাবুদ্দিনের ‘শান্তি’ শীর্ষক মাসব্যাপী প্রদর্শনী। প্রদর্শনীতে শিল্পীর ৩২টি চিত্রকর্ম স্থান পেয়েছে। ১৮ এপ্রিল শেষ হবে মাসব্যাপী এই প্রদর্শনী।

 

‘ধূসর রেখাবৃত্তি’ শীর্ষক প্রদর্শনী

অলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকার লা গ্যালারিতে চলছে সোমা সুরভী জান্নাতের ‘ধূসর রেখাবৃত্তি’ শীর্ষক প্রদর্শনী। প্রদর্শনীতে প্রায় ১০০টি চিত্রকর্ম রয়েছে। ৭ এপ্রিল শেষ হবে এই প্রদর্শনী।

 

অন্যান্য

মিসরে ইয়ুথ থিয়েটার ফেস্টিভ্যালে ইসরাফিল শাহীন

লোহিত সাগরের পাড়ে মিসরের ঐতিহাসিক শার্ম আল শেখ শহরে ১ এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে ইয়ুথ থিয়েটার ফেস্টিভ্যাল। পৃথিবীর ১১টি দেশের মোট ১৪ জন নাট্যনির্দেশক এই ফেস্টিভ্যালে অংশ নেবেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. ইসরাফিল শাহীন এই ফেস্টিভ্যালে বাংলাদেশ থেকে প্রথমবারের মতো অংশগ্রহণ করবেন।

 

সত্যেন সেন সম্মাননা পাচ্ছেন আলী যাকের

সত্যেন সেন শিল্পীগোষ্ঠী প্রবর্তিত সত্যেন সেন সম্মাননা পাচ্ছেন নাট্যজন আলী যাকের। সংগঠনটির একাদশ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের অনুষ্ঠানে আজ শুক্রবার বিকালে শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে এই সম্মাননা প্রদান করা হবে। এতে প্রধান অতিথি থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর