শনিবার, ৭ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

কেমন আছেন ‘ভাইজান’

শোবিজ ডেস্ক

কেমন আছেন ‘ভাইজান’

সালমান খান

একজোড়া হরিণ হত্যার অপরাধে জেলেই গেলেন বলিউডের ‘টাইগার’-খ্যাত সল্লু ভাইজান। মানে সালমান খান। প্রায় ২০ বছর আগের সেই অপরাধে পাঁচ বছরের কারাদণ্ডে অন্তত বৃহস্পতিবার রাতটা সালমান খানকে কাটাতে হয়েছে রাজস্থানের জেলে। ছবিতে অনেকবার জেলে যাওয়ার অভিনয় করলেও বাস্তবে জোধপুর সেন্ট্রাল জেলে কেমন আছেন সালমান ভাইজান? দর্শক-ভক্তরা এখন তাদের প্রিয় অভিনেতা সম্পর্কে জানতে উদগ্রীব। তাই তার জেল জীবনের প্রথম রাতের আদ্যোপান্ত তুলে ধরা হলো এখানে—

 

জামিন নিয়ে রায় আজ

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, জামিনের আবেদনের নিষ্পত্তি হয়নি। ফলে শুক্রবার রাতটাও জেলেই কাটাতে হয়েছে বলিউডের ভাইজানকে। শুক্রবার জোধপুরের আদালতে তার জামিন আবেদনের শুনানি হবে বলে শোনা গিয়েছিল। কিন্তু তার ফয়সালা হয়নি। আজ শনিবার ফের জামিন আবেদন আদালতে উঠবে।

 

কয়েদি নম্বর ১০৬

সালমানের জামিনের জন্য তার আইনজীবী হস্তিমল সারস্বত আজ ৫১ পৃষ্ঠার জামিনের আবেদন পেশ করেন। সালমান খান হয়ে গেলেন কয়েদি নম্বর ১০৬।

 

সালমানের পাশে যারা

ভাইজানের জেলে যাওয়ার জেরে বলিউডের বেশ কিছু ছবির কাজ স্থগিত রাখতে হবে। এ ঘটনার জেরে জয়া বচ্চন তার প্রতিক্রিয়া জানিয়েছেন। এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের কাছে বলেছেন, আমার সালমানের জন্য খারাপ লাগছে। ওকে ছেড়ে দেওয়া উচিত ছিল। সালমান সাধারণ মানুষের জন্য অনেক কাজ করেছেন। সেজন্য আইন মেনে ওকে ছেড়ে দেওয়া উচিত ছিল।

রানী মুখার্জি বলেছেন, আমি সব সময় এটা বলে এসেছি, আমার ভালোবাসা সব সময় ওর সঙ্গে রয়েছে। এ ছাড়া ভক্তরাও চাইছেন, খুব শিগগিরই যেন মুক্তি পান সালমান খান।

 

বলিউডের কপালে ভাঁজ

জামিন পেলে এক রকম, নইলে সালমান খানের জন্য বলিউড ভালো রকম বিপাকে পড়বে। সালমানের পেছনে মু্ম্বাইয়ে এ মুহূর্তে লগ্নির পরিমাণ ৪০০ থেকে ৬০০ কোটি রুপি। ‘রেস থ্রি’র শুটিং শুরু করেছিলেন সালমান। শোনা যাচ্ছে, শুটিং তেমন বাকি নেই। শুধু ডাবিংয়ের কাজই বাকি। সে ক্ষেত্রে হয়তো আটকাবে না মুক্তি। কিন্তু ইতিমধ্যে ঘোষণা হয়ে গেছে আরও তিনটি ছবির। ‘কিক টু’, ‘দাবাং থ্রি’ এবং ‘ভরত’। প্রতিটিরই বাজেট ১৫০ কোটির আশেপাশে। সঙ্গে টেলিভিশন এবং বিজ্ঞাপনের কাজও। ফলে দুশ্চিন্তায় প্রযোজকরা।

 

জেলে সালমানের খাবারের মেনু

 ৫ বছরের জন্য ১০৬ নম্বর কয়েদি হয়ে শ্রীঘরের হাওয়াতেই জীবনযাপন করতে হবে ভাইজানকে। কোনো তারকাসুলভ আচরণ যেমন তার মেনে নেওয়া হবে না, তেমনই বিশেষ কোনো সুবিধাও তিনি পাচ্ছে না বলে জানা গেছে। তবে কড়া নিরাপত্তার মোড়কে রয়েছেন বলিউডের টাইগার। জেলে এ ক্যাটাগরিতে তাকে রাখা হয়েছে। আর তাকে রাতে খুবই সাধারণ খাবারই দেওয়া হয়েছিল। জেল ম্যানুয়াল অনুযায়ী, বৃহস্পতিবার রাতে অন্য বন্দীদের বেগুনের তরকারি, ডাল এবং রুটি দেওয়া হয়। তবে সালমানকে বেগুনের পরিবর্তে দেওয়া হয় বাঁধাকপি। কিন্তু এর কোনোটিই মুখে তোলেননি সালমান।

 

জেলে প্রথম রাত কীভাবে কাটালেন

হরিণ মেরে ‘টাইগার’ এখন জেলে। কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় দোষী সাব্যস্ত হয়ে বৃহস্পতিবারের রাতটা আর পাঁচটা সাধারণ কয়েদির মতোই জেলে কাটালেন সালমান খান। যোধপুর সেন্ট্রাল জেলে ‘ভাইজান’-এর পরিচয় এখন ‘কয়েদি নম্বর ১০৬’। জেলের সিনিয়র অফিসাররা জানাচ্ছেন, বলিউডের ‘সুলতান’ এখন ধর্ষণে অভিযুক্ত আরেক হাই প্রোফাইল বন্দী স্বঘোষিত ধর্মগুরু আসারাম বাপুর প্রতিবেশী। দুজনের মধ্যে শুধু একটি দেওয়াল। সালমানকে ২ নম্বর ওয়ার্ডে রাখা হয়। তাকে বাড়তি নিরাপত্তা দেওয়া হয়েছে, অন্য কয়েদিদের থেকে খানিকটা আলাদাই রাখা হয়েছে। জানা যায়, সালমানকে ২ নম্বর ওয়ার্ডের যে সেলে রাখা হয়েছে, তার আকৃতি ১০ ফুট বাই ১০ ফুট। জেলে ঢুকতেই সালমানের রক্তচাপ বেড়ে যায়। যদিও তিনি কোনো ওষুধ নেননি। তবে অবশ্য কারারক্ষীদের কাছে একটি টুথব্রাশ, রাতের পোশাকের আবেদন জানান। রাতে জেলে ছোলার ডাল, সবজি রান্না হয়। যদিও সালমান সেই খাবার মুখে তোলেননি। তাকে তার ওয়ার্ডেই খেতে দেওয়া হয়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর