শুক্রবার, ৪ মে, ২০১৮ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

আমি ও রবীন্দ্রনাথ নাটকের দৃশ্য

প্রদর্শনী

প্রদর্শনী ‘বরেন্দ্র কাব্য-২’

শিল্পী সুমন কুমার সরকারের চিত্রকর্ম নিয়ে আজ বিশ্ব সাহিত্যকেন্দ্রের চিত্রশালায় শুরু হচ্ছে ‘বরেন্দ্র কাব্য-২’ শীর্ষক একক চিত্র প্রদর্শনী।

১০ মে শেষ হবে ত্রিশটি চিত্রকর্ম দিয়ে সাজানো এই প্রদর্শনী।

 

‘বাঘের দেশে বৈশাখ’ শীর্ষক প্রদর্শনী

পটুয়া নাজির হোসেনের চিত্রকর্ম নিয়ে ধানমন্ডির অলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকার গ্যালারি জুমে চলছে ‘বাঘের দেশে বৈশাখ’ শীর্ষক পটচিত্র প্রদর্শনী। ৭ মে শেষ হবে ২৯টি পটচিত্র দিয়ে সাজানো এই প্রদর্শনী।

 

নাটক

সংস্কার নাট্যদলের ‘বশীকরণ’

সংস্কার নাট্যদলের প্রযোজনায় ৯ মে সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়ন হবে নাটক ‘বশীকরণ’। কবিগুরু রবীন্দ্রাথ ঠাকুরের গল্প অবলম্বনে নাটকটির নবনাট্যরূপ ও নির্দেশনায় রয়েছেন ইউসুফ হাসান অর্ক।

বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন দলটির নিয়মিত শিল্পীরা।

 

মহিলা সমিতিতে প্রাঙ্গণে মোরের দুই নাটক

নাটক সরণি খ্যাত বেইলি রোডের মহিলা সমিতি মিলনায়তনে আজ শুরু হচ্ছে নাটকের দল প্রাঙ্গণে মোর প্রযোজিত দুটি নাটকের মঞ্চায়ন।

এর মধ্যে আজ শুক্রবার সন্ধ্যায় মঞ্চায়ন হবে ‘আমি ও রবীন্দ্রনাথ’ এবং পরদিন কাল শনিবার সন্ধ্যায় একই সময়ে একই মিলনায়তনে মঞ্চায়ন হবে দলটির নতুন প্রযোজনার নাটক ‘হাছনজানের রাজা’।

‘আমি ও রবীন্দ্রনাথ’ এর রচনা ও নির্দেশনায় রয়েছেন নূনা আফরোজ এবং ‘হাছনজানের রাজা’র রচনা করেছেন শাকুর মজিদ এবং নির্দেশনা দিয়েছেন অনন্ত হীরা।

 

অন্যান্য

রবীন্দ্র-গীতি আলেখ্য ‘আপন হৃদয়গহন-দ্বারে’

আজ শুক্রবার ছায়ানট ভবনে রবীন্দ্র-গীতি আলেখ্য ‘আপন হৃদয়গহন-দ্বারে’ পরিবেশন করবে জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ। ব্যতিক্রমী এই গীতি-আলেখ্যের মাধ্যমে কবিগুরুর প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা নিবেদন করবে রবীন্দ্রনাথে নিবেদিত এই সংগঠনটি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর