সোমবার, ১৪ মে, ২০১৮ ০০:০০ টা
ইন্টারভিউ : মিম মানতাশা

মহাকাশচারী হওয়ার স্বপ্ন ছিল

মহাকাশচারী হওয়ার স্বপ্ন ছিল

‘লাক্স সুপারস্টার ২০১৮’ প্রতিযোগিতায় বিজয়ী মিম মানতাশা। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গত ১১ মে শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয় চ্যানেল আই প্রেজেন্টসলাক্স সুপারস্টার-২০১৮ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে। ১২ হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে বিচারকদের নম্বর, দর্শকদের ভোট ও পারফরম্যান্সের ওপর ভিত্তি করে বিজয়ীর মুকুট ছিনিয়ে নেন পাবনার মেয়ে মিম মানতাশা। প্রতিযোগিতা ও অন্যান্য প্রসঙ্গে তার সঙ্গে কথা বলেছেন— পান্থ আফজাল

 

বিজয়ী হওয়াতে অভিনন্দন আপনাকে-

অসংখ্য ধন্যবাদ আপনাকেও।

 

লাক্স সুপারস্টার প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলেন। অনুভূতি কেমন?

অনেক ভালো লাগছে, অনুভূতি চমৎকার! ভাষায় প্রকাশ করতে পারছি না। অনেক দিনের পরিশ্রমের ফসল এই বিজয়। এতদিনের আমার পরিশ্রম সার্থক হয়েছে। আমি খুব আনন্দিত।

 

এই প্রতিযোগিতার সঙ্গে সম্পৃক্ত হলেন কীভাবে?

আমার আপু, বিশেষ করে আমার বন্ধুরা আমাকে বলেছে লাক্স প্রতিযোগিতায় অংশ নিতে। তারা সব সময় আমার পাশে ছিল।

 

সুপারস্টার মুকুট বিজয়ের মাধ্যমে একটা আলাদা পরিচিতি পেয়েছেন...

সেটা ঠিক। আলাদা পরিচিতি পাওয়াতে তাই অনেক ভালো লাগছে। কারণ মানুষের ভালোবাসা পেতে কে না ভালোবাসে। আমিও ভালোবাসার প্রত্যাশী। 

 

এই বিজয়ের পেছনে অনুপ্রেরণা কার বেশি?

আমার বোন মাহমুদা আক্তার স্নিগ্ধার। উনি সর্বদা বলতেন, ‘তুই পারবি, এটা করে দেখ।’ আজ পেরেছি। আমার স্বপ্ন পূরণের ৯০% কৃতিত্বের দাবিদার তিনি।

 

আর বাকি ১০% কারা ?

আমার বন্ধুদের। কারণ তারা আমাকে বলেছে, লাক্স প্রতিযোগিতায় অংশ নিতে।

 

আপনার জন্ম ও বেড়ে ওঠা...

আমার জন্ম তো পাবনায়। পাবনার আদর্শ গার্লস হাইস্কুল থেকে এসএসসি ও মহিলা কলেজ থেকে এইচএসসি পাস করি। পরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চারুকলায় ভর্তি হয়েছি। পাবনায় কম থাকা হয়েছে। বাবার চাকরির সুবাদে ঢাকায় ছিলাম বেশিরভাগ সময়। মাঝখানে রাজশাহীও ছিলাম কিছুদিন।

 

ছোটবেলায় কোনো স্বপ্ন ছিল?

মহাকাশচারী হওয়ার স্বপ্ন ছিল, এরপর ইচ্ছা হলো একজন পেইন্টার হব। তারই পরিপ্রেক্ষিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চারুকলায় ভর্তি হলাম। এখনো পড়ছি। আমার ড্রয়িং করতে ভালো লাগে। আমি আর্টিস্ট হব বলেই চারুকলায় ভর্তি হয়েছিলাম। 

 

তাহলে ‘সুপারস্টার’ হওয়ার স্বপ্ন ছিল না?

এই প্রতিযোগিতায় যুক্ত হওয়ার সিদ্ধান্তটা হুট করেই। কাছের মানুষ সবসময়ই বলেছে, তুমি এটাতে (অভিনয়) ভালো করবে। তাই আমিও নিজেকে দেখতে চেয়েছি—আমি আসলেই পারব কিনা। সেই হিসেবে এই প্লাটফর্মে যুক্ত হওয়া।

 

কোন মাধ্যম দিয়ে ক্যারিয়ার শুরু করতে চান?

আমি আসলে এখনো জানি না। কোনটা দিয়ে শুরু করব, কী করব। কয়েকটা দিন যাক তারপর চিন্তা করব। আমার অভিনয় করার ইচ্ছা আছে। ১৮ মে  তাহসানের বিপরীতে নাট্যকার নির্দেশক ফেরদৌস হাসান রানার ‘ভবঘুরে’ নাটকে প্রথম ক্যামেরার সামনে দাঁড়াচ্ছি। উত্তরায় দুই দিন শুটিং হবে নাটকটির। বিষয়টি নিয়ে দারুণ উত্তেজনায় আছি। কিন্তু টিভিসি আমাকে খুব টানে।

 

সামাজিক কর্মকাণ্ডে যুক্ত হওয়ার কোনো ইচ্ছে আছে?

আমি আসলে বাচ্চাদের নিয়ে কাজ করতে চাই। এরকম অনেক বাচ্চা আছে যারা অনাথ, পড়াশোনা করতে পারে না। তাদের শিক্ষায় আলোকিত করতে চাই। তাদের পাশে সবসময় থাকতে চাই।

সর্বশেষ খবর