বৃহস্পতিবার, ২৬ জুলাই, ২০১৮ ০০:০০ টা
ইন্টারভিউ : চম্পা

নিজের চরিত্রই আমার কাছে বেশ রহস্যময়

নিজের চরিত্রই আমার কাছে বেশ রহস্যময়

‘জ্যাম’ শিরোনামের একটি ছবিতে কাজ করছেন জনপ্রিয় অভিনেত্রী চম্পা। মেগা সিরিয়ালেও অভিনয় করছেন তিনি। সম্প্রতি কলকাতায় টেলিসিনে অ্যাওয়ার্ডে ভূষিত হলেন। এসব বিষয়ে তার ইন্টারভিউ নিয়েছেন— রাফিয়া আহমেদ

 

এখন শ্রাবণ মাস, শ্রাবণের বারিধারা মনকে রোমাঞ্চিত নাকি উদাস করে?

শ্রাবণ মাস আমার মনকে আন্দোলিত করে। বৃষ্টির দিনে খোলা জানালার পাশে দাঁড়িয়ে কফি, সঙ্গে বাদাম খেতে খেতে যদি প্রিয় কোনো গান শুনি তবে সত্যি দারুণ এক অনুভূতির সৃষ্টি হয়। বিশেষ করে মেলোডি গানগুলো অনেক বেশি ভালো লাগে। আমি সংগীতপ্রেমী। বৃষ্টি যেমন মনকে ছন্দময় করে তেমনি আবার মনকে ভাবিয়ে তোলে গরিব মানুষদের জন্য। যারা দিন-রাত বৃষ্টিতে ভিজে কষ্ট করে দিনযাপন করে।

 

সম্প্রতি জ্যাম শিরোনামে একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন, ছবিটি নিয়ে কিছু বলুন?

জ্যাম মানসম্মত একটি ছবি হবে। প্রয়াত নায়ক মান্নার স্ত্রী শেলী এ ছবির প্রযোজক। শেলী আমার ভালো বন্ধু। তার সঙ্গে কাশেম মালা ছবির মাধ্যমে পরিচয় হয়েছিল। শেলীর মন বন্ধুত্বপূর্ণ। তার মধ্যে শিল্পীসত্তা আছে। মান্নার অভাব পূরণ করতে তিনি জ্যাম ছবি নির্মাণ করছেন। জ্যাম ছবিটি দেখলে দর্শক দারুণ মেসেজ পাবে। আমাদের বর্তমান সমাজের মানুষের দৈনন্দিন জীবন চলার পথ ফুটে উঠবে এই জ্যাম চলচ্চিত্রে।

 

জ্যাম ছবিতে আপনার চরিত্র নিয়ে কিছু বলুন?

এই ছবিতে আমার নিজের চরিত্রই আমার কাছে বেশ রহস্যময় ও গুরুত্বপূর্ণ। এর বেশি কিছু এখনই বলতে চাই না।

 

জ্যাম শব্দটি কতটা বিরক্তিকর?

জ্যাম মানেই তো ভীষণ বিরক্তকর। জ্যামের কারণে  অফিসিয়াল, ব্যক্তিগতসহ অনেক কাজে আমরা পিছিয়ে পড়ি। নারী ও পুরুষ উভয়ের জন্য জ্যাম খুবই কষ্টদায়ক। মেয়েরা কাজে বের হয়ে যখন জ্যামে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকে তখন তাদের শারীরিক ক্ষতির আশঙ্কা বাড়ে। যেমন প্রশ্রাবের বেগ চেপে রাখতে গিয়ে কিডনির ইনফেকশন হওয়ার আশঙ্কা বেশি থাকে। এই জ্যাম থেকে মুক্ত হওয়ার জন্য ট্রাফিক আইন পরিকল্পনা আরও সুন্দর ও  গোছানো হওয়া উচিত।

 

৫২ পর্বের একটি মেগা ধারাবাহিকে কাজ করতে যাচ্ছেন। নাটকটি নিয়ে কিছু বলুন?

আসলে এই নাটকটিতে অভিনয় করে খুব মজা পাচ্ছি। রোকেয়া প্রাচীর কাজ মানেই আমার কাছে অনেক স্বাচ্ছন্দ্যের। তার কাজে নতুনত্ব থাকে। রোকেয়া প্রাচীর কাজে শিল্পের পূর্ণতা খুঁজে পাই।

 

অনেক দিন পর ইলিয়াস কাঞ্চনের সঙ্গে জুটি বাঁধলেন, অনুভূতি কী?

ইলিয়াস কাঞ্চন তো আমার প্রথম ছবির হিরো। তার সঙ্গে অনেক কাজ করেছি। আমরা খুব ভালো বন্ধুও। অনেক দিন একসঙ্গে কাজ করিনি। এই নাটকের মাধ্যমে আবারও একসঙ্গে অভিনয় করলাম।

 

সম্প্রতি কলকাতা থেকে টেলিসিনে অ্যাওয়ার্ড পেলেন। এ প্রাপ্তির খুশি কীভাবে শেয়ার করবেন?

বিদেশ থেকে পুরস্কার পেলে সেই সম্মান বা গর্ব শুধু  আমার নয়, দেশের জন্য অহঙ্কার। বড় আনন্দের বিষয় হলো— আমরা দুই বোন মানে আমি আর ববিতা আপু একই সঙ্গে একই মঞ্চে পুরস্কৃত হয়েছি।

 

অন্য কী কাজ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন?

ইদানীং নানা কাজে ঘন ঘন দেশের বাইরে যেতে হচ্ছে। কলকাতায় ‘প্রেম আমার ২’ ছবিটির কাজ নিয়ে ব্যস্ত আছি। ছবিটির অর্ধেক কাজ কলকাতার শহরে করেছি আর বাকি কাজটুকু সিলেটে হবে। এভাবেই জীবনের দিনগুলো হাসি আনন্দে কাটছে।

সর্বশেষ খবর