শনিবার, ৪ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

চিরদিনের বন্ধুতা

চিরদিনের বন্ধুতা

বন্ধু মানে সুখ-দুঃখের চিরসাথী। প্রেম-বিয়ের চেয়েও বন্ধুত্বের সংজ্ঞা অনেক গভীর। শুধু ছেলে আর ছেলে কিংবা মেয়ে আর মেয়েতে বন্ধুত্ব নয়। ছেলে-মেয়ের বন্ধুত্ব জীবনের গতিকে জোরালো করে। জীবন চলার পথে উৎসাহ জোগায়। তারকাদের মধ্যেও এই বন্ধুত্ব চলে আসছে অনন্তকাল ধরে। আগামীকাল বিশ্ব বন্ধু দিবসে তারকাদের বন্ধুত্বের রসায়ন তুলে ধরেছেন- আলাউদ্দীন মাজিদ

 

আফজাল-সুবর্ণা

ছোট পর্দার নাটকে সত্তর ও আশির দশকে অন্যতম দর্শকপ্রিয় জুটি ছিলেন সুবর্ণা মুস্তাফা ও  আফজাল হোসেন। একসঙ্গে একাধারে কাজ করতে গিয়ে তাদের মধ্যে গড়ে উঠে গভীর বন্ধুত্ব। তাদের বন্ধুত্বের রসায়ন এতটাই গভীর ছিল যে, একসময় দুজনের ব্যক্তিগত সম্পর্ক নিয়ে নানা গুঞ্জন ছড়িয়েছিল। এ গুঞ্জনকে দুজনই বেশ উপভোগ করতেন। সুবর্ণা বলেন, আমি সবসময়ই এ গুঞ্জনকে এনজয় করেছি। ২৪ ঘণ্টার মধ্যে ১৮ ঘণ্টাই আমরা একসঙ্গে কাজ করেছি। শুধু টিভিতে আমাদের দেখা হতো, তা নয়। আমাদের ঢাকা থিয়েটারেও দেখা হতো। আফজালের সঙ্গে আমার বন্ধুত্ব ছিল গভীর।  প্রেমের চেয়েও বেশি। এখনো আমরা ভালো বন্ধু।

 

শাবনূর-রিয়াজ

শাবনূর-রিয়াজ জুটির জনপ্রিয়তার কোনো তুলনা ছিল না। এই জুটির ছবি মানেই ছিল দর্শক আগ্রহের কেন্দ্রবিন্দু। একসঙ্গে প্রচুর ছবিতে অভিনয় করা এই জুটির মধ্যে ছিল গভীর সম্পর্ক। তাদের এই রমরমা বন্ধুত্বের সম্পর্ককে মিডিয়া একসময় প্রেমের রসায়ন বলে প্রচার করে ছেড়েছিল। আজও তারা ভালো বন্ধু হিসেবে একজন আরেকজনের কাছে সুখ-দুঃখের বিষয়গুলো শেয়ার করেন।

 

শাকিব খান-বুবলী

বর্তমান সময়ে বড় পর্দার সেরা বন্ধু মানেই হলেন শাকিব-বুবলী। দুজনে একবাক্যে বলেন, ‘পৃথিবীর সেরা বন্ধু আমরা’। যদিও এই সম্পর্ক নিয়ে তাদের প্রেম-বিয়ের গুঞ্জন এই জুটির কাজের শুরু থেকেই বাতাস ভারী করে রেখেছে। তারপরও তারা বলছেন পৃথিবীতে সেরা বন্ধুদের নিয়ে প্রেমের গল্প তৈরি হওয়া অস্বাভাবিক কিছু নয়। সময়ই বলে দেবে আমরা প্রেম-বিয়ের ঊর্ধ্বে কতটা ভালো বন্ধু। আমাদের বন্ধুত্ব হবে চিরস্থায়ী।

 

মাহফুজ আহমেদ-শমী কায়সার

টিভি নাটকে মাহফুজ আহমেদ ও শমী কায়সার ভালো বন্ধুর উদাহরণ। দীর্ঘদিন একসঙ্গে কাজের সূত্র ধরেই তাদের মধ্যে এই বন্ধুত্ব গড়ে উঠেছে। প্রায় দুই যুগ হতে চলেছে তাদের বন্ধুত্বপূর্ণ এ সম্পর্কের। ব্যস্ততার কারণে এখন দুজনের মধ্যে কম সাক্ষাৎ হলেও মাহফুজ বলেন, ‘আমার কাছে বন্ধু শব্দটির গুরুত্ব অনেক। এর অর্থও অনেক বিস্তৃত। নির্দিষ্ট কোনো শব্দ বা দিনের মধ্যে একে বন্দী করে রাখা যায় না। নির্দিষ্ট দিনকেন্দ্রিক কোনো সম্পর্কই আমি সমর্থন করি না। কারণ সম্পর্কের কোনো সীমা-পরিসীমা নেই। নেই কোনো ধরাবাঁধা দিনও। বন্ধুত্বের সম্পর্কটা চিরকাল একই রকম।

 

অপূর্ব-তারিন

জনপ্রিয় তারকা অপূর্ব ও তারিনের বন্ধুত্বের গল্পটা সবার মুখে মুখে ফেরে। ২০০৭ সাল থেকে বন্ধুত্ব শুরু তাদের মধ্যে। এখনো অটুট। সুখে-দুঃখে সবসময়ই খোঁজ নেন দুজন দুজনার। বন্ধুত্বের এ অটুট বন্ধন নিয়ে অপূর্ব বলেন, ‘আমার কাছে বন্ধুত্বের মর্ম অনেক বেশি। আমার সবচেয়ে কাছের বন্ধু তারিন। তার সঙ্গে অনেক কিছুরই খোলামেলা আলোচনা হয়। শেয়ারও করতে পারি। অনেক কিছুর সমাধানও পাই। এটাই হচ্ছে বন্ধুর প্রতি বন্ধুর কমিটমেন্ট।’

 

নোবেল-মৌ

নোবেল আর মৌ-এর বন্ধুত্ব অনেক পুরনো। সবচেয়ে জনপ্রিয় মডেল জুটি বলা হয় তাদের। জাহিদ হাসানের সঙ্গে মৌ-এর প্রেম-বিয়ে হলেও নোবেলের সঙ্গে মৌ-এর বন্ধুত্বের সম্পর্কে একবিন্দু ছেদ পড়েনি। তাদের জুটি আজও ভাঙ্গেনি। কেউ কখনো এই জুটিকে নিয়ে কোনো নেতিবাচক কথাও বলেনি। তাদের কথায় বন্ধুত্বের সেরা উদাহরণ আমরা। আমরণ বন্ধু হয়েই থাকব আমরা।

 

ফেরদৌস-পূর্ণিমা

বর্তমান সময়ে ফেরদৌস-পূর্ণিমার বন্ধুত্বের বিষয়টি চোখে পড়ার মতো। বিভিন্ন অনুষ্ঠান কিংবা সাক্ষাৎস্যরে একাধিকবার নিজেদের ঘনিষ্ঠ বন্ধুত্বের কথা স্বীকার করেছেন তারা। পর্দায় জুটি বেঁধেও একাধিক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতা-অভিনেত্রী। ইদানীং ফেরদৌসের সঙ্গে পূর্ণিমা জুটির উপস্থাপনাও বেশ জনপ্রিয়তা পেয়েছে। মেরিল প্রথম আলো পুরস্কার ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের উপস্থাপনায় দেখা যাচ্ছে এ জুটিকে। সেই ধারাবাহিকতায় ঈদের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘আনন্দমেলা’র উপস্থাপনায়ও দেখা যায় এ তারকা জুটিকে। দুজনের বন্ধুত্ব আরও ঘনীভূত হওয়ার কারণেই জুটি বেঁধে একের পর এক কাজ করে যাচ্ছেন তারা। সম্প্রতি নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘জ্যাম’ ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন ফেরদৌস-পূর্ণিমা।

 

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর