বুধবার, ৩১ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা
ইন্টারভিউ

উপস্থাপনায় নতুন ধারার প্রবর্তন করেছি

টিভি রিয়েলিটি শো নিয়ে আলোচনায় আছেন জনপ্রিয় অভিনেতা, নির্মাতা ও উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়। বর্তমান ব্যস্ততা নিয়ে তার সঙ্গে আলাপন—

শোবিজ প্রতিবেদক

উপস্থাপনায় নতুন ধারার প্রবর্তন করেছি

টিভি রিয়েলিটি শোর উপস্থাপক হিসেবে বেশ আলোচনা-সমালোচনায় আছেন, বিষয়টি কীভাবে দেখছেন?

বিষয়টিকে অবশ্যই পজেটিভ হিসেবে দেখছি। কারণ আমার অনুষ্ঠান নিয়ে আলোচনা-সমালোচনার শেষ কথা হলো দর্শক অনুষ্ঠানগুলো এত এনজয় করছে, যা গত এক যুগেও কোনো অনুষ্ঠানের ক্ষেত্রে দেখা যায়নি। এই গ্রহণযোগ্যতায় আমি অভিভূত, সন্তুষ্ট আর তৃপ্ত। আমার জন্য সত্যিকার অর্থে এটি একটি বিশাল প্রাপ্তি।

 

অনুষ্ঠানের কনসেপ্ট আর উপস্থাপনার ভিন্নতা যে আলোড়ন জাগাবে তা বুঝতে পেরেছিলেন?

দীর্ঘদিন ধরে চলে আসা রিয়েলিটি শোগুলো গতানুগতিক ধারা পরিহার করতে পারছিল না। এতে দর্শক এ ধরনের অনুষ্ঠানের প্রতি আগ্রহ হারিয়ে ফেলছিল। আমি এই ধারা পাল্টে দিতে চেয়েছিলাম। দর্শক গ্রহণযোগ্যতায় আমি সফল হয়েছি।

 

সমালোচনার বিষয়টি নিয়ে কোনো অপ্রাপ্তি বোধ নেই তো?

না। মোটেও নেই। আমি যে ধারাটি পাল্টে দিতে পেরেছি এখানেই আমার সার্থকতা, পরম প্রাপ্তি। দেখুন পত্র-পত্রিকা আর টিভি মিডিয়া কিন্তু এ ব্যাপারে আমার প্রশংসা করছে, আমাকে সাপোর্ট দিচ্ছে। দুঃখের বিষয় হলো আমার সতীর্থ মানে মিডিয়ার লোকজনের মধ্যে বিষয়টিকে অ্যাপ্রিসিয়েট করার ব্যাপারে যথেষ্ট কার্পণ্য আছে। এটাকে কি জেলাসি বলব না অন্য কিছু, বুঝতে পারছি না। এই কৃপণতা আমাকে দুঃখ দেয়। আমার বিশ্বাস ভালো কাজকে কেউ এড়িয়ে গেলেও শেষ পর্যন্ত তাকে আর কেউ ছাই চাপা দিয়ে রাখতে পারে না। ভালো কাজের বিজয় অবধারিত।

 

উপস্থাপক হিসেবে কতটা তৃপ্ত?

হান্ড্রেড পার্সেন্ট তৃপ্ত বলতে পারেন। উপস্থাপনা আসলে একটি কঠিন কাজ। এই কাজে ভ্যারিয়েশন এনে জয়ী হয়েছি। উপস্থাপনার ক্ষেত্রে নতুন ধারার প্রবর্তন করতে পেরেছি। এখন এটিকে নিয়ে আন্তর্জাতিক পর্যায়ে যেতে চাই। দেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করতে চাই।

 

বর্তমানে অন্য ব্যস্ততা কেমন?

এই তো, উপস্থাপনা, অনলাইন প্লাটফর্ম ও নিজের ইউটিউব চ্যানেলের জন্য নাটক নির্মাণ, চলচ্চিত্র নির্মাণ ইত্যাদি নিয়েই বেশ ব্যস্ত সময় পার করছি।

 

চলচ্চিত্র নির্মাণ বিষয়ে বলুন

হ্যাঁ, ‘অর্পিতা’ নামের একটি ছবির নির্মাণ কাজ শেষ করলাম, ডিসেম্বরে এটি মুক্তি পাবে। ‘পাপকাহিনী’ নামের আরেকটি ছবির কাজ প্রায় শেষের পথে। ডিসেম্বরে ‘মা’ নামের আরেকটি ছবির কাজ শুরু করব। অর্পিতা একজন নারীর জীবনযুদ্ধ, পাপকাহিনী হলো মিডিয়ার নানা অসঙ্গতি আর দুর্নীতির চিত্র এবং ‘মা’ হলো একটি পরিবারের মর্মস্পর্শী গল্পের ছবি। এই ছবিটি মাহবুবা শাহরীন প্রযোজনা ও জনপ্রিয় অভিনেতা ডিএ তায়েব এতে অভিনয় করবেন। আশা করছি তিনটি ছবিই দর্শকহৃদয়কে নাড়া দেবে।

 

অভিনয়ে ফিরছেন কখন?

শিগগিরই নয়। শিল্পীদের পেশাদারিত্বের সংকট যখন চরমে পৌঁছে তখনই উপস্থাপনা নিয়ে অন্য প্লাটফর্মে গিয়ে দাঁড়িয়েছি। মিডিয়ায় সবাইকে এভাবে নিজের অস্তিত্ব টিকিয়ে রাখতে হবে। আবার অভিনয়ে ফিরব। তবে ফেরাটা যেন যথার্থ হয় সেই হিসাব-নিকাশ কষছি এখন।

সর্বশেষ খবর