রবিবার, ৩০ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

অভিনয়শিল্পী সংঘের নির্বাচিত সভাপতি-সাধারণ সম্পাদক

অভিনয়শিল্পী সংঘের নির্বাচনে সভাপতি পদে আহসান হাবিব নাসিম এবং সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন রওনক হাসান। দুজনই নতুনভাবে নতুন পদে নির্বাচিত হয়েছেন এবারের নির্বাচনে। তাদের সঙ্গে কথা বলেছেন- পান্থ আফজাল

অভিনয়শিল্পী সংঘের নির্বাচিত সভাপতি-সাধারণ সম্পাদক

এখন চ্যালেঞ্জটা অনেক বেশি

- আহসান হাবিব নাসিম [সভাপতি]

অভিনন্দন! এই বিজয় কি প্রত্যাশিত ছিল?

-ধন্যবাদ। প্রত্যাশিত তো ছিল বলতে পারি। তবে ভালো লেগেছে যে, আমাদের সব অভিনয়শিল্পী যারা পথ তৈরি করেছেন তারা এসেছেন। নতুনদের উৎসাহ দিতে প্রবীণরা আনন্দ নিয়ে ভোট দিতে এসেছেন, সারা দিন থেকেছেন ও তরুণদের সঙ্গ দিয়েছেন। এর থেকে আনন্দের আর কী হতে পারে! নূর ভাই, আফজাল ভাই, মাসুম ভাই, হায়াৎ ভাই, দিলারা আপা, শর্মিলী আপা, ডলি আপাসহ সব গুণীজন এসেছেন আমাদের উৎসাহ দিতে। এটা সত্যিই আনন্দদায়ক আমাদের জন্য।

 

সাধারণ সম্পাদক থেকে সভাপতি-চ্যালেঞ্জ কি বেশি না কম?

-অবশ্যই আগের থেকে বেশি। আগে তো ছিলাম সাধারণ সম্পাদক, এখন প্রথমবারের মতো সভাপতি নির্বাচিত হলাম। এক্সিকিউটিভ ক্ষমতা কম হলেও চ্যালেঞ্জ অনেক বেশি। যেহেতু প্যানেল না, তাই সবাইকে এক হয়ে, একমত হয়ে, মতামত নিয়ে একই লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে কাজ করতে হবে। সব শিল্পীর অংশগ্রহণমূলক কার্যক্রম নিশ্চিত করতে হবে। আর ইসি শুধু সংগঠিত করবে সব। ২১ জন মিলে শিল্পীদের জন্য কাজ করে যেতে হবে। 

 

যারা হেরেছেন, তাদের নিয়ে আপনার অভিমত কী?

-জয়ী-বিজয়ী ৪৮ জনই আমরা একসঙ্গে কাজ করব। জয়-পরাজয় থাকবেই। তবে ২১ জন বিজয়ী হলেও যারা হেরেছেন তাদের কথা ভেবে অতটা উচ্ছ্বাস প্রকাশ করতে পারছি না। তাদের জন্য কষ্ট লাগছে। তবে বিজয়ের আনন্দ তো আছেই। যাই হোক, সবাই মিলে ভালো কিছু কাজ করতে চাই। আশা রাখছি, আগের মতো সবার সহযোগিতা পাব।

 

২১ জনের টিম হলেও বিজয়ী ৪৮ জনই

- রওনক হাসান [সাধারণ সম্পাদক]

প্রথমবারের মতো সাধারণ সম্পাদক পদে দাঁড়িয়েই বিজয়ী হলেন। বিষয়টি আপনার কাছে কতখানি আনন্দদায়ক?

আমি আসলে বুঝতে পারছি না কীভাবে ভালো লাগাটাকে ব্যক্ত করব! তবে আমি আনন্দিত। প্রথমবার আমাকে জেনারেল সেক্রেটারি হিসেবে নির্বাচিত করেছেন অভিনয়শিল্পীরা। অনেক দায়িত্ব বেড়ে গেল। অনেক কাজ করতে হবে। সবাই একত্রিত হয়ে কীভাবে শিল্পী স্বার্থ সংরক্ষণ করা যায়, সেটা নিয়ে চিন্তা করতে হবে। আমার পাশে যেসব বন্ধু-সহকর্মী, নবীন-প্রবীণরা দাঁড়িয়েছেন, তার জন্য আমি খুবই কৃতজ্ঞ। শুধু অভিনয়শিল্পীরা, সবাই আমাকে সাপোর্ট করেছেন। প্রত্যেকের ভালোবাসার জন্য ধন্যবাদ জানাতে চাই।

 

বিজয়ী হলেন, দায়িত্ব বেড়ে গেল কি?

সফলভাবে সবকিছু শেষ হলো। সেটা ভেবে ভালো লাগছে। আর সবাইকে নিয়ে মিলেমিশেই কাজ করতে হবে। ২১ জনের টিম হলেও আমরা জয়ী-বিজয়ী ৪৮ জনই একসঙ্গে কাজ করব। সবাইকে সঙ্গে নিয়ে ভালো কিছু করা সম্ভব। অচিরেই সবাইকে সঙ্গে নিয়ে বসব। দায়িত্ব বেড়ে যাওয়ায়, একা মিলে সব কাজ করা সম্ভব নয়-মিলেমিশে করতে হবে। কীভাবে করব সেটা ভাবতে হবে, সেই অনুযায়ী পরিকল্পনা করতে হবে। আশা করছি, সবাইকে সামনের দিনগুলোতে পাশে পাব।

 

আগেরবার থেকে এখন শিল্পীদের কোনদিকটায় গুরুত্ব বেশি দেবেন?

অভিনয়শিল্পীদের কাজ অভিনয় করা। তারা যেন ভালো ও নিরাপদভাবে সর্বত্র অভিনয় করতে পারেন-সেটা নিশ্চিত করাই মূল কাজ। শিল্পীদের স্বার্থ সংরক্ষণ করে তাদের পাশে বিভিন্নভাবে দাঁড়াতে চাই আমরা। একা একা কোনো কিছুই রাতারাতি করা সম্ভব নয়। সবাই একজোট হয়েই ভালোর জন্য কাজ করে যেতে হবে। অনেক বিষয় আছে, পরিকল্পনা আছে-যা এই মুহূর্তে বলা সম্ভব নয়। শিগগিরই নির্বাচিত সবাই মিলে একত্রিত হয়ে ভালো কিছু কাজের পরিকল্পনা করব।

সর্বশেষ খবর