মঙ্গলবার, ১ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

চলচ্চিত্র নিয়ে কী ভাবছেন নির্বাচিত নারী এ দুই শিল্পী

চলচ্চিত্র নিয়ে কী ভাবছেন নির্বাচিত নারী এ দুই শিল্পী

চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কমিটির নির্বাচনে নির্বাচিত হয়েছেন আট নারী শিল্পী। তাঁদের মধ্যে আজ চলচ্চিত্র নিয়ে দুজনের ভাবনার কথা তুলে ধরা হলো-


চলচ্চিত্রের উন্নয়নে কথা বলার জন্যই এসেছি : রোজিনা

নতুন যাত্রা কেমন হবে?

অবশ্যই ইতিবাচক একটি ভাবনা থেকেই নির্বাচনে অংশ নিয়েছি এবং সম্মানিত ভোটারদের রায়ে নির্বাচিত হয়েছি। আগের যে কোনো সময়ের চেয়ে চলচ্চিত্র শিল্পী সমিতি এখন বেশি সক্রিয়। চলচ্চিত্রের উন্নয়নের লক্ষ্যে কথা বলার জন্যই নির্বাচনে অংশ নিয়েছি। তাই সমিতির সদস্যদের স্বার্থ সংরক্ষণ ও চলচ্চিত্র শিল্পের উন্নয়নে সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে চাই।

কীভাবে চলচ্চিত্র জগৎকে এগিয়ে নেবেন?

নির্বাচিত কমিটির কাছে আমার ভাবনাগুলো পেশ করব। এতে শিল্পীদের কাজের পরিবেশ, সহায়তা ফান্ড সমৃদ্ধ করাসহ চলচ্চিত্র শিল্পের উন্নয়নের পরামর্শও থাকবে আমার পক্ষ থেকে। তা ছাড়া অসহায় ও দুস্থ শিল্পীদের জন্য চলমান কর্মকান্ডগুলো যেন সচল থাকে সেদিকেও খেয়াল থাকবে।


বিভাজন ভুলে চলচ্চিত্রকে এগিয়ে নিতে চাই : অঞ্জনা

নতুন যাত্রা নিয়ে কী ভাবছেন?

শিল্পীরা আমার প্রতি আস্থা রেখে আমাকে নির্বাচিত করেছেন। তাঁদের প্রতি আমি কৃতজ্ঞ। এখন আমার কাজ হবে অসহায় শিল্পীদের জীবন মান এবং চলচ্চিত্রের উন্নয়নে নিরলসভাবে কাজ করা।

 

চলচ্চিত্র শিল্পকে এগিয়ে নিতে আপনার ভূমিকা কেমন হবে?

সবার সহযোগিতা নিয়ে অতীতের সব ভুলত্রুটি, বিভাজন ভুলে উন্নয়নমূলক কাজ করে শিল্পী সমিতি আর চলচ্চিত্র শিল্পকে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে চাই। শিল্পী পরিবারের সবার প্রতি আমার অনুরোধ, কাউকে ছোট করবেন না। কাউকে ছোট করে কেউ বড় হতে পারে না। যা ভালো তাকে অবশ্যই ভালো বলুন, মন্দকে অবশ্যই না বলুন। ব্যক্তিগত পছন্দ-অপছন্দকে সমিতির ওপর চাপিয়ে দিবেন না।

সর্বশেষ খবর