শনিবার, ১০ জুন, ২০২৩ ০০:০০ টা
সাক্ষাৎকার

নিজের গানের মডেল হলাম

তানজিনা রুমা

শোবিজ প্রতিবেদক

নিজের গানের মডেল হলাম

২৩ বছর ধরে গানের জগতে বসবাস কণ্ঠশিল্পী তানজিনা রুমার। নিয়মিত সংগীত জগতে বিচরণ করে যাচ্ছেন তিনি। সেই ধারাবাহিকতায় এবার পাঁচটি ভিডিও গানের অ্যালবাম নিয়ে শ্রোতাদের সামনে আসছেন তিনি। গান নিয়ে এ শিল্পীর বলা কথা এখানে তুলে ধরা হলো-

 

গান নিয়ে নতুন কাজের খবর কেমন?

খুবই ভালো। একসঙ্গে পাঁচটি নিজের গানের ভিডিও নিয়ে আসছি। এর মধ্যে চারটির কাজ শেষ। আরেকটি শিগগিরই শুরু হবে। দুটি আগামী ঈদে রিলিজ হবে। এগুলো হলো ‘ভালোবাসি খুব’ ও ‘আবদার’। বাকিগুলো একে একে প্রকাশ হবে।

 

গানগুলো নিয়ে কিছু বলুন

এতে একটি দেশের গান আছে। এর শিরোনাম ‘বাংলাদেশ’। আরেকটি রোমান্টিক ‘তুমি আসবে বলে’। যেটির কাজ শুরু হবে সেটির শিরোনাম এখনো চূড়ান্ত হয়নি। একটি রোমান্টিক সেড গানও রয়েছে।

 

এসব গানে নতুনত্ব কী থাকছে?

এসব গানে নতুনত্বের কথা যদি বলি তাহলে বলতে হয়, এতদিন আমার যেসব ভিডিও গান প্রকাশ হতো তাতে মডেল হতো অন্যরা। আর এবার নিজেই নিজের গানের মডেল হলাম। পাঁচটি অ্যালবামেই গানের পাশাপাশি আমাকে দেখা যাবে।

 

গানের পাশাপাশি আর কী করছেন?

স্টেজ শো, পড়াশোনা আর গান নিয়ে ব্যস্ত আছি। ঈদের পর হয়তো স্টেজ শো করতে লন্ডন যাব। তা ছাড়া ক্লিনিক্যাল নিউট্রেশন অ্যান্ড ডায়াটেটিকসের ওপর কোর্স করছি। এ কোর্স শেষ হতে দেড় বছর সময় লাগবে। আমি তো আগেই ফুড অ্যান্ড নিউট্রেশনের ওপর মাস্টার্স করেছি। ইচ্ছা ছিল পুষ্টিবিদ হব। কিন্তু গান আর সংসার নিয়ে ব্যস্ত হয়ে পড়ায় তা আর হয়ে উঠেনি।

 

তাহলে আগামীতে আপনাকে পুষ্টিবিদ হিসেবে পাওয়া যাচ্ছে?

না, মনে হয় না, কারণ এখন গানই আমার ধ্যান-জ্ঞান। তাই পুষ্টিবিদ হিসেবে নিজেকে প্রফেশনালি গড়ে তোলা এখন আর সম্ভব নয়। তবে চর্চা চালিয়ে যাব। কারণ এটি নিজের এবং পরিবার ও সবার জন্য কল্যাণকর। সবাইকে স্বাস্থ্য ও খাওয়া-দাওয়া সম্পর্কে ধারণা দিতে পারব। এক কথায় বলতে পারি, এটি ডেইলি লাইফের জন্য ভেরি ইমপোর্টেন্ট।

 

গান নিয়ে আগামীতে কী করবেন?

মিউজিক নিয়ে ব্যক্তিগত একটি প্রোডাকশন হাউস দেওয়ার পরিকল্পনা রয়েছে। নিজের গানকে আজীবন বাঁচিয়ে রাখতে চাই।

 

এসব গান নিয়ে কী বলবেন?

আসলে গান করি শ্রোতাদের মনের খোরাক মেটানোর জন্য। তাদের নির্মল আনন্দ ও সুস্থ বিনোদন দিতে। এ কারণেই শিল্পী হিসেবে ভক্তদের মনে সহজে স্থান করে নিতে পেরেছি। এবার সব মুডের গান নিয়ে আসছি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর