রবিবার, ১৬ জুলাই, ২০২৩ ০০:০০ টা
সাক্ষাৎকার

আত্মতৃপ্তির জন্যই কাজ করি

রুকাইয়া জাহান চমক

শোবিজ প্রতিবেদক

আত্মতৃপ্তির জন্যই কাজ করি

রুকাইয়া জাহান চমক। আড়াই বছরের অভিনয় ক্যারিয়ারে শতাধিক টিভি নাটকে কাজ করেছেন। নাটকের পান্ডুলিপি লেখা ও পরিচালনার কাজটাও সেরে নিয়েছেন অল্প সময়ে। পাশাপাশি ওটিটিতেও তাঁর উপস্থিতি রয়েছে। অভিনেত্রী চমকের বলা কথা তুলে ধরা হলো এখানে-

 

নাটক নিয়ে ব্যস্ততার কথাই প্রথম শুনি-

আসলে নাটক নিয়ে গত আড়াই বছর ধরেই সমান ব্যস্ততায় সময় কাটছে আমার। তাই নাটক নিয়ে তেমন কিছু বলতে ইচ্ছা করে না। তার চেয়ে বরং আমার ব্যক্তিগত বিষয় দর্শককে জানাতে স্বাচ্ছন্দ্য বোধ করি বেশি।

 

ব্যক্তিগত বিষয় যেমন?

এই যে ধরুন গত শনিবার ছিল আমার জন্মদিন। বেশ রাজকীয়ভাবে দিনটি পালন করেছি। যা সাধারণত আমাদের দেশের বেশির ভাগ সেলিব্রেটি তেমন ঘটা করে পালন করে না। আসলে দর্শকরা সেলিব্রেটিদের অন্দরের খবর জানতে চায় ও এতে তাঁদের প্রতি আরও আগ্রহী হয়ে ওঠে। জন্মদিনে যে গাউন পরেছি তা ছিল ডেইজি ডু এর হ্যান্ড মেইড। এর দাম ছিল ৪২ হাজার টাকা। ফেসবুকে আমার জন্মদিনের ভিডিওতে মিলিয়ন ভিউ হয়েছে।

 

যেহেতু আপনি মিডিয়া জগতেরই মানুষ, তাই দর্শক তো আপনার কাজ সম্পর্কেও জানতে চায়-

হ্যাঁ, তা তো ঠিক। আমার মিডিয়া ক্যারিয়ারের গত আড়াই বছরে শতাধিক নাটকে অভিনয় করেছি। পাশাপাশি গল্প, চিত্রনাট্য লেখা, নির্মাণ সবই করেছি এবং অল্প সময়ে দর্শক আমার কাজ সাদরে গ্রহণ করেছে। গত ঈদেও আমার অভিনীত নাটক এবং আমার লেখা দুটি গল্প ‘রিভেঞ্জ’ ও ‘চন্দ্রপক্ষ’ নিয়ে নির্মিত নাটক দর্শক প্রশংসিত হয়েছে।

 

এখন তো প্রতিযোগিতার যুগ। এ অবস্থায় মিডিয়ায় টিকে থাকা নিয়ে নিজেকে কতটা আপডেট করা দরকার মনে করছেন?

আমি আসলে প্রতিযোগিতা নয়, আত্মতৃপ্তির জন্য কাজ করি। তাই প্রতিযোগিতা নিয়ে কখনো ভাবী না। শুধু দর্শকের ভালোবাসা ও দোয়া চাই।

 

তাহলে অভিনয় ক্যারিয়ার আপনার কাছে কতটা গুরুত্বপূর্ণ?

অভিনয় ক্যারিয়ারকে কখনো আমি সিরিয়াস ভাবে নেই না। আমার কাছে কাজের জার্নিটাই প্রধান। জার্নিটাকেই বেশি উপভোগ্য মনে হয় আমার কাছে।

 

অভিনয়, গল্প, লেখা ও পরিচালনা, কোনটিতে আপনার স্বাচ্ছন্দ্য বেশি?

অবশ্যই অভিনয়। কারণ এতে দর্শকের সঙ্গে সরাসরি যুক্ত হওয়া যায়। তাদের তাৎক্ষণিক প্রতিক্রিয়া পাওয়া যায়।

 

 

সর্বশেষ খবর