বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
মঞ্চে ইমদাদুল হক মিলনের

নেতা যে রাতে নিহত হলেন

নেতা যে রাতে নিহত হলেন

আগস্ট শোকের মাস। শোককে শক্তিতে পরিণত করতেই মঞ্চে উঠছে কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের আলোচিত গল্প ‘নেতা যে রাতে নিহত হলেন’। এথিকের ১২তম প্রযোজনা এটি। নাটকটির নাট্যরূপ ও নির্দেশনায় রয়েছেন রেজানুর রহমান।

তিনি জানান, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে নাটকটির উদ্বোধনী মঞ্চায়নের আয়োজন করা হয়েছে।

নাটকটি প্রসঙ্গে নির্দেশক বললেন, ‘ইমদাদুল হক মিলনের এক অবিস্মরণীয় গল্প এটি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে এমন গল্প বাংলা ভাষায় আর কেউ লেখেননি। একজন মহান নেতাকে দেশের অতি সামান্য এক মানুষ কতটা হৃদয় দিয়ে ভালোবাসতে পারে, এই গল্পে তা প্রকাশ পেয়েছে।

নাটকের মূল চরিত্র অর্থাৎ রতন মাঝির ভূমিকায় অভিনয় করছেন সুকর্ণ হাসান। অভিনয়ে আরও রয়েছেন মণি কাঞ্চন, মিন্টু সর্দার, রিজভী আহমেদ, আজিম উদ্দীন, মনিরুল হক ঝলক, তরিকুল রিমন, এসপি খান শাওন, রেজিনা রুনি, মাহফুজা আফনান অপ্সরা ও রুবেল। নাটকটির মঞ্চ নির্মাণে আছেন ফজলে রাব্বি সুকর্ণ, লাইটে অম্লান বিশ্বাস, পোশাকে এনাম তারা সাকি, আবহ সংগীতে অসীম কুমার নট্ট, রূপসজ্জায় শুভাশীষ দত্ত তন্ময় এবং পোস্টার বানিয়েছেন ধ্রুব এষ।

সর্বশেষ খবর